মহামেডানে আসছেন আই লিগ কাঁপানো স্প্যানিশ গোলমেশিন, ছাঁটাই ফাতাও ও রাফায়েল

06:08 PM Jan 21, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সিটি এফসিকে ভারতসেরা করার অন্যতম সৈনিক তিনি। ২১টি গোল করেছিলেন চেন্নাই সিটির জার্সিতে। সেই ‘স্প্যানিশ গোলমেশিন’ পেড্রো মানজি (Pedro Manzi) এবার ঠিকানা বদলাচ্ছেন। সব ঠিকঠাক চললে তাঁর গায়ে উঠতে চলেছে সাদা-কালো জার্সি।

Advertisement

পেড্রোর সঙ্গেই মহামেডান স্পোর্টিংয়ে (Mohammedan Sporting) আসতে চলেছেন জন চিডি (John Chidi)। তিনি আগেও মহামেডান স্পোর্টিংয়ে খেলে গিয়েছেন। পুরনো ক্লাবে প্রত্যাবর্তন ঘটছে তাঁর। দুই বিদেশির কাছেই পরিচিত ভারতীয় ফুটবল। সেই কারণেই তাঁদের পছন্দ করেছে মহামেডান স্পোর্টিং। দুই বিদেশির সঙ্গে আজহারউদ্দিন মল্লিককেও নিতে চলেছে সাদা-কালো শিবির। 

পেড্রো ও চিডি নিশ্চিত হওয়ায় ছাঁটাই হচ্ছেন ফাতাও ও রাফায়েল। এই দুই বিদেশিই চোটের কবলে। চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে অল্প সময়ে মাঠে ছিলেন ফাতাও। তার পরেই চোট পেয়ে বসেন তিনি। ট্রাউ ম্যাচে চোটের কারণে নামেননি। রাফায়েলও চোটের কবলে। ছ’ সপ্তাহ মাঠের বাইরে বাংলাদেশে খেলা রাফায়েল। এরকম পরিস্থিতিতে দুই বিদেশিকে ছেড়ে দিচ্ছে মহামেডান। 

Advertising
Advertising

[আরও পড়ুন: শেষ দু’ম্যাচে এক পয়েন্ট, চেন্নাইয়িন ম্যাচের আগে অতিরিক্ত চাপ প্রসঙ্গে কী বললেন বাগান কোচ?]

নেস্টর, পেড্রো ও স্যান্ড্রোর দর্শনীয় ফুটবলে চেন্নাই সিটি আই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৮-১৯ মরশুমে। মাঝমাঠে খেলা তৈরি করতেন নেস্টর ও স্যান্ড্রো। গোলের গন্ধ মাখা বল তাঁরা বাড়াতেন পেড্রোকে। সেই বল পেয়ে বিপক্ষের জাল কাঁপাতেন দীর্ঘ চেহারার স্প্যানিশ স্ট্রাইকার পেড্রো মানজি। চেন্নাই থেকে জাপানের দ্বিতীয় ডিভিশন ক্লাবে খেলতে গিয়েছিলেন তিনি। সেখানে ৮টি ম্যাচ খেললেও গোল করতে পারেননি পেড্রো। ভারতে ফিরতে চেয়েছিলেন। এবার মহামেডানের হয়ে খেলার জন্য কলকাতায় আসছেন তিনি। 

শুরু হয়ে গিয়েছে এবারের আই লিগ। মহামেডান ইতিমধ্যেই খেলে ফেলেছে তিন-তিনটি ম্যাচ। তিনটি ম্যাচের মধ্যে একটিতে জিতেছেন জামাল ভুঁইয়ারা। বাকি দুটো ম্যাচ ড্র করেছে রেড রোডের ধারের ক্লাবটি। লিগ তালিকায় তিন নম্বরে তারা। আই লিগের বল গড়ানোর আগে ইনভেস্টর নিয়ে সমস্যা তৈরি হয়েছিল ক্লাবের ভিতরে। এরপর সমস্যা কেটে গেলেও আবার তা নতুন করে দেখা দিয়েছে। সমস্যা এতটাই যে ফুটবলাররা অনুশীলন বয়কট করেন বুধবার। এর মধ্যেই দুই বিদেশিকে আনা হচ্ছে। গোল করতে দক্ষ পেড্রো ও চিডির অন্তর্ভুক্তিতে মহামেডানের শক্তি যে আরও বাড়বে সে কথা বলাইবাহুল্য।

[আরও পড়ুন: অনন্য মাইলস্টোন, পেশাদার ফুটবলে ‘সর্বকালের সর্বোচ্চ’ গোলদাতা হলেন রোনাল্ডো]

Advertisement
Next