Advertisement

আয়োজিত হল এএফসি কাপের ড্র, কঠিন গ্রুপে এটিকে মোহনবাগান

07:27 PM Jan 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়োজিত হল এএফসি চ্যাম্পিয়ন্স কাপ (AFC Champions Cup) এবং AFC কাপের ড্র। বুধবার কুয়ালালামপুরে ভারচুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ড্র’টি আয়োজিত হয়েছে। ভারত (India) থেকে এফসি গোয়া (FC Goa) প্রথম দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স কাপের মূলপর্বে খেলবে। অন্যদিকে, এএফসি কাপে অংশ নেবে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) এবং বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। বেঙ্গালুরুকে প্লে-অফে খেলতে হলেও মোহনবাগান গত মরশুমে আই লিগ জেতায়, সরাসরি মূল পর্বে খেলবে সবুজ-মেরুন ব্রিগ্রেড। হাবাসের দল রয়েছে গ্রুপ ডি-তে।

Advertisement

ড্র অনুযায়ী, গ্রুপ ডি-তে এটিকে মোহনবাগান ছাড়াও রয়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। এছাড়া চতুর্থ স্থানে থাকবে প্লে-অফ থেকে যোগ্যতা অর্জনকারী দল। আর সেই দলটি সুনীলদের বেঙ্গালুরু হতে পারে। কারণ, গত আইএসএলে তিন নম্বরে থাকায় এএফসি কাপের প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে তারা। তবে তা স্পষ্ট জানা যাবে চলতি বছরের এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত সাউথ এশিয়ান জোন কোয়ালিফায়িং প্লে-অফের পরেই। ড্র দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছে, এএফসি গ্রুপ পর্বের খেলা মোটেই সহজ হবে না এটিকে মোহনবাগানের জন্য। কারণ গ্রুপের দুই প্রতিপক্ষ বসুন্ধরা ও মাজিয়া এমনিতেই বেশ কঠিন প্রতিপক্ষ। তার উপর বেঙ্গালুরু যুক্ত হলে লড়াই আরও কঠিন হবে হাবাসের ছেলেদের পক্ষে। আপাতত ঠিক হয়েছে আগামী ২২-২৮ জুন হবে এশিয়ান দেশগুলোর গ্রুপ লিগের খেলা। ওই সময়েই এএফসি কাপে মাঠে নামে এটিকে মোহনবাগানও।

[আরও পড়ুন: এবার প্রতিমাসেই মিলবে সেরার স্বীকৃতি, ক্রিকেটে আকর্ষণ বাড়াতে নতুন পুরস্কার চালু করছে আইসিসি]

অন্যদিকে, বাগান সমর্থকদের জন্য সুখবর। এডু গার্সিয়ার চোট। ব্রিসবেন রোয়ারস থেকে আসা ব্র্যাড ইনমানও নজর কাড়তে ব্যর্থ। অন্যদিকে, দলের আক্রমণও চিন্তায় রেখেছে হাবাসকে। আর তাই অস্ট্রেলিয়ান এ লিগ থেকে আসা ইনমানকে এবার লোনে ছাড়ছে এটিকে মোহনবাগান। আশানুরূপ পারফরম্যান্স করতে না পারার জন্যই তাঁকে ছেড়ে দেওয়া হচ্ছে। ওড়িশার সঙ্গে ‘সোয়াপ ডিল’-এর মাধ্যমে বাগানে আসছেন আইএসএলের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় মার্সিলিনহো। অন্যদিকে, সেই দলেই যাচ্ছেন ইনমান। হাবাসের দলের অন্দরের খবর, কেরল ম্যাচেই মার্সিলিনহোকে খেলানোর চেষ্টা চলছে। তবে একান্তই তা সম্ভব না হলে পরবর্তী হায়দরাবাদ ম্যাচ থেকেই সবুজ-মেরুন জার্সিতে খেলতে দেখা যেতে পারে মার্সিলিনহোকে।

[আরও পড়ুন: সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার টিম ইন্ডিয়া, স্বীকার করেও অভিযুক্তদের ‘ছাড়’ ক্রিকেট অস্ট্রেলিয়ার]

Advertisement
Next