shono
Advertisement

প্লে-অফের আশা বাঁচাতে গোয়ার বিরুদ্ধে তিন পয়েন্ট পেতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল

এখনও পর্যন্ত চলতি আইএসএলে কেবল দু'টি জয়ই পেয়েছে লাল-হলুদ শিবির।
Posted: 09:11 PM Jan 28, 2021Updated: 09:24 PM Jan 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি ISL-এ এখনও পর্যন্ত কেবল দু’টি জয়ই পেয়েছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে জিততেই হবে রবি ফাউলারের (Robbie Fowler) দলকে। এই পরিস্থিতিতে তিন পয়েন্টই পাখির চোখ করছে লাল-হলুদ শিবির। ম্যাচের আগের দিন ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন এসসি ইস্টবেঙ্গলের সহকারী কোচ টনি গ্রান্ট।

Advertisement

চলতি মাসের প্রথম সপ্তাহে প্রথম লেগের ম্যাচে ১-১ গোলে শেষ হয়েছিল দু’ দলের খেলা। প্রায় ৪০ মিনিট দশজনে খেলেছিলেন রবি ফাউলারের ছেলেরা। দ্বিতীয় লেগের ম্যাচে তাই জয় পেতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। এই প্রসঙ্গে গ্রান্ট বলেন, “আমরা প্রত্যেক ম্যাচে জেতার উদ্দেশ্য নিয়েই মাঠে নামি। আমাদের প্রথম দশটা ম্যাচ দলের ফুটবলারদের ঠিকমতো জানতে-বুঝতেই কেটে গিয়েছে। এখন ওপরের দিকের দলগুলো পয়েন্ট নষ্ট করলে নিচের দিকের দলগুলোর ওপরে উঠতে সুবিধা হবে।”

[আরও পড়ুন: বার্ড-ফ্লু আতঙ্কের মাঝেই পাখিদের খাবার খাইয়ে বিপাকে ধাওয়ান, দায়ের মামলা]

প্রথম দু’ম্যাচে দু’গোল করার পর গত কয়েকটি ম্যাচে নিঃষ্প্রভ রয়েছেন দলের নয়া হার্টথ্রব ব্রাইট এনোবাখারে। এমনকী শেষ ম্যাচে শুরু থেকে খেলেনওনি। গোয়ার বিরুদ্ধে তিনি কি প্রথম একাদশে থাকবেন? এই প্রশ্নের উত্তরে গ্রান্ট বলেন, “ওকে কখন, কোন জায়গায় খেলানো হবে, আমরা আমাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সে সিদ্ধান্ত নেব। ও যতবার বল পায়ে ছুঁয়েছে, তার চেয়ে বেশিবার ওকে ফাউল করা হয়েছে।”

শুক্রবারের ম্যাচে জেমস দোনাচি, ইশান পন্ডিতা ও ইভান গঞ্জালেসকে পাবে না এফসি গোয়া। প্রথম দু’জনের চোট ও শেষ জন গত ম্যাচে লাল কার্ড দেখেছেন। গত ম্যাচে কার্ড দেখায় মাঠে থাকবেন না কোচ হুয়ান ফেরান্দোও। আর এই সুযোগটাকেই কাজে লাগাতে চায় লাল-হলুদ শিবির। এসসি ইস্টবেঙ্গলের সহকারী কোচের কথায, “এটা ভাল সুযোগ। ওদের বিরুদ্ধে গত ম্যাচে আমরা অধিনায়ককে হারিয়েছিলাম। তাই জানি, নির্ভরযোগ্য খেলোয়াড়দের ছাড়া খেলা কতটা কঠিন। প্রতি দলই তাদের ভাল খেলোয়াড়দের ওপর নির্ভর করে।”

[আরও পড়ুন: বিপাকে বিরাট, ভারত অধিনায়ককে আইনি নোটিস পাঠাল কেরল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement