Advertisement

যুবভারতীতে নয়, এএফসি কাপের ম্যাচ খেলতে মালদ্বীপে যেতে হবে এটিকে মোহনবাগানকে

12:51 PM Mar 02, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: যাবতীয় জল্পনা–কল্পনার অবসান। এএফসি কাপে (AFC Cup) গ্রুপ লিগের খেলায় এটিকে মোহনবাগানকে খেলতে যেতে হবে মালদ্বীপে। সোমবার ক্রীড়াসূচি ঘোষণা করে দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল, এই খেলাগুলো কলকাতায় হওয়ার সম্ভাবনা রয়েছে। যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলা হওয়ার সম্ভাবনা বেশি বলে বারবার উল্লেখ করা হচ্ছিল। কিন্তু এএফসি স্পষ্ট জানিয়ে দিয়েছে, কলকাতায় নয়, খেলা হবে মালদ্বীপে। আসলে বিধানসভা নির্বাচন কলকাতায় হওয়ায় এএফসি মনে করছে এখানে খেলা হলে প্রশাসনিক সমস্যা দেখা দিতে পারে। তাই কোনও ঝুঁকি নেয়নি এএফসি। ফলে ম্যাচগুলো হবে মালদ্বীপে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কোভিড সমস্যার দরুন এমনিতেই এবার ঠিক হয়েছে, গ্রুপ লিগের খেলা একটা ভেন্যুতে করা হবে। আগের মতো হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে হবে না। তাই ঘোষিত ক্রীড়াসূচি অনুযায়ী গ্রুপ ডি’র খেলা ফেলা হয়েছে মালে। যেখানে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) সঙ্গে খেলতে নামবে বাংলাদেশের বসুন্ধরা কিংস, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ও সাউথ জোনের প্লে-অফে বিজয়ী দল। এদিনের ঘোষিত সূচিতে দেখা যাচ্ছে বাহরিনের মানামায় গ্রুপ এ’র খেলা ফেলা হয়েছে। যেখানে খেলবে বাহরিনের আল হিদ ক্লাব, ওমানের আল নাসের, সিরিয়ার আল ওয়াদা ও গতবারের চ্যাম্পিয়ন লেবাননের আল আহেদ এফসি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দুঃস্বপ্নের ISL, টুর্নামেন্টে লাল-হলুদের হতশ্রী পারফরম্যান্সের ৪টি কারণ জানালেন মনোরঞ্জন]

এইভাবে গ্রুপ বি’র খেলা হবে জর্ডনের আমনে। সিঙ্গাপুরে, কাজাখিস্তানে খেলাগুলো ফেলা হয়েছে। যুবভারতীতে ম্যাচগুলি না হওয়ায় অনেকে হতাশ। বিশেষ করে সবুজ–মেরুন সমর্থকরা। সকলে ভেবেছিল, এটিকে মোহনবাগানের খেলা তাঁরা চাক্ষুস করতে পারবেন। যদি মাঠে সরাসরি ঢুকতে না দেওয়া হয় তাহলে টিভিতে দেখতে পাবেন। মালদ্বীপে খেলা হলে হয়তো টিভিতে দেখা আটকাবে না। কিন্তু শহরে খেলা হলে তার আঁচ পেতে পারতেন সকলে। দীর্ঘদিন বাদে বড় ক্লাবের খেলার আমেজ ফিরত শহরে। কিন্তু এএফসির দৌলতে সেই সুযোগ থেকে বঞ্চিত হলেন সভ্য-সমর্থকরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next