Advertisement

কেরিয়ারে এখনও অধরা ISL ট্রফি, এবার চ্যাম্পিয়ন হওয়াই স্বপ্ন মার্সেলিনহোর

03:53 PM Mar 04, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: না মোটেই ভেঙে পড়েনি সবুজ-মেরুন শিবির। হতে পারে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে না খেলার বেদনা মনের মধ্যে রয়ে গিয়েছে। হতে পারে মুম্বইয়ের কাছে পরপর দু’বার গ্রুপ লিগে হেরে যাওয়ার ঘটনা অনেককে দুঃখ দিতে পারে। তবু এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) শিবির চাইছে ISL জিতে অনন্য রেকর্ড গড়তে। বিশেষ করে মার্সেলিনহো (Marcelinho) তো বলেই দিয়েছেন, যদি এবার চ্যাম্পিয়ন হতে পারেন তাহলে তাঁর জীবনে অন্যতম একটা প্রাপ্তির ভাঁড়ার পরিপূর্ন হবে। যা এতদিন খালি রয়েছে।

Advertisement

আসলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কোনওদিন আইএসএল চ্যাম্পিয়ন হতে পারেননি। বহুবার তিনি ফ্যানদের আনন্দ দিয়েছেন। বেশ কয়েকবার দলকে বাঁচিয়েছেন। তবু তাঁর কাছে আইএসএল ট্রফি অধরা থেকে গিয়েছে। তাই তিনি হতাশার সুরে বলতে বাধ্য হয়েছেন, “ভারতে আমি কোনও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারিনি।” এটিকে মোহনবাগান আগামী শনিবার খেলতে নামবে নর্থ ইস্ট ইউনাইটেডের সঙ্গে। প্রথম সেমিফাইনাল ম্যাচ। এখন ট্রফি পেতে গেলে আর তিনটে ম্যাচ বাকি। যদি তিনটে ম্যাচ উতরে দিতে পারেন তাহলে পৌঁছে যাবেন তাঁর কাঙ্খিত লক্ষ্যে।

[আরও পড়ুন: ‘আইপিএলে খেলার চেয়ে বেশি গুরুত্ব পায় টাকা’, বিতর্কিত মন্তব্যের কী সাফাই ডেল স্টেইনের?]

এদিকে, আন্তনিও লোপেজ হাবাসের রেকর্ড বলছে, নক-আউট স্টেজে তিনি প্রায় সফল হন। মার্সেলিনহো তাই বলেছেন, “ওই আনন্দ মুহূর্তের দিকে লক্ষ্য রেখে আমি এগোতে চাইছি। সাধ্যমতো চেষ্টা করব দল যাতে সফল হয়। কখনও আমার অভিজ্ঞতা দিয়ে। কখনও সেট-পিসে। আবার কখনও গোল করার রাস্তা তৈরি করে দলকে সফল করব। এটুকু বলতে পারি, আমি অনেক দূরে তাকানোতে বিশ্বাসী নই। ছোট্ট লক্ষ্যের মধ্যে থাকতে ভালোবাসি।”

মার্সেলিনহোর মরসুম এবার আলো-আধাঁরিতে ঘেরা। শুরুর দিকে ওড়িশা এফসি-র হয়ে তেমন খেলার সুযোগ পেতেন না। প্রায় বসে থাকতেন রিজার্ভ বেঞ্চে। কিন্তু এটিকে মোহনবাগানে যোগ দিয়ে ভাগ্যই ঘুরে গিয়েছে মার্সেলিনহোর। নিয়মিত খেলছেন প্রথম একাদশে। এবার তাই আইএসএলে চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য তাঁর।

[আরও পড়ুন: ‘পিচ নিয়ে কান্নাকাটি করি না বলেই আমরা সফল’, সমালোচকদের সপাটে জবাব বিরাটের]

Advertisement
Next