Advertisement

স্বপ্নের ফর্মে মনবীর! একঝাঁক তরুণ ফুটবলার নিয়েই ওমানকে আটকে দিল ভারত

09:28 PM Mar 25, 2021 |
Advertisement
Advertisement

ওমান: ১ (জাহির আল আঘবারি)
ভারত:  ১ (মনবীর সিং)

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে (ISL) তাঁরা নজর কেড়েছিলেন। জাতীয় দলের জার্সি গায়েও রীতিমতো নজরকাড়া পারফরন্যান্স দিলেন ভারতের তরুণ ফুটবলাররা। প্রাক বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের আগে বৃহস্পতিবার শক্তিশালী ওমানের বিরুদ্ধে ফ্রেন্ডলি খেলতে নেমেছিল ভারত (Indian Football Team)। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে তরুণ ফুটবলারদের সুযোগ দিয়েছিলেন কোচ স্টিমাচ। আর এই তরুণরাই কঠিন প্রতিপক্ষকে ১-১ গোলে আটকে দিল। নিজের স্বপ্নের ফর্ম অব্যাহত রেখে জাতীয় দলের হয়ে গোল পেলেন মনবীর (Manvir Singh)।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

ভারতের থেকে ফিফা (FIFA) ক্রমতালিকায় অনেকটাই উপরে এই ওমান। বিশ্ব ক্রমপর্যায়ে ওমান এই মুহূর্তে রয়েছে ৮১ নম্বরে। ভারতীয় দলের স্থান সেখানে ১০৪। করোনা আবহে অনেকদিন পর ফের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল ভারতীয় দল। একে তো দীর্ঘদিন আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি, তার উপর অধিনায়ক সুনীল ছেত্রীকে (Sunil Chetri) এদিন পাওয়া যায়নি করোনা আক্রান্ত হওয়ায়। এই পরিস্থিতিতে ওমানের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ছ’জন জুনিয়র ফুটবলারকে প্রথমবার মাঠে নামান কোচ স্টিমাচ। দীর্ঘদিন বাদে শুরু থেকে খেলার সুযোগ পান মনবীর সিং। আর এই মনবীরই এদিন মান বাঁচান ভারতের। তাঁর করা গোলেই ওমানের বিরুদ্ধে সমতা ফেরায় ভারত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: অসুস্থ কিংবদন্তি ফুটবলার তুলসীদাস বলরাম, ভরতি হাসপাতালে]

এদিন ম্যাচের শুরু থেকেই ওমানকে সমানে সমানে টক্কর দেন সন্দেশ জিঙ্ঘানরা। নজর কাড়েন দেশের হয়ে অভিষেক করা আশুতোষ মেহেতা, জিকসন সিং, বিপিন সিংরা। আক্রমণভাগে আশিক কুরুনিয়ন, বিপিন সিং এবং মনবীরের অনভিজ্ঞ ত্রয়ীই একাধিকবার চাপে ফেলে দেয় ওমানের ডিফেন্ডারদের। তবে, ম্যাচের শুরুর গোলটি পায় ওমানই (Oman)। ৪৪ মিনিটে তাদের হয়ে গোল করেন জাহির আল আঘবারি। প্রথমার্ধের শেষে স্কোর ছিল ১-০। দ্বিতীয়ার্ধের শুরুতেই ঝাঁপিয়ে পড়েন তরুণ ভারতীয় তারকারা। ৫৫ মিনিটে বিপিনের ক্রস থেকে দুর্দান্ত গোল করেন মনবীর। এরপরও দুই শিবির দু-একটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু তা কাজে লাগেনি। ম্যাচ শেষ হয় অমীমাংসিত ভাবেই। ওমানকে হারাতে না পারলেও এই ফলাফল ভারতের তরুণ ব্রিগেডকে আত্মবিশ্বাস জোগাবে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next