Advertisement

করোনার থাবা ময়দানেও, অর্নিদিষ্টকালের জন্য স্থগিত এটিকে মোহনবাগানের অনুশীলন

01:44 PM Apr 25, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: অল্পের জন্য হাতছাড়া হয়েছিল এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র। তাই এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ‘হেডস্যার’ অ্যান্তোনিও লোপেজ পাখির চোখ করেছিলেন এএফসি কাপকেই। কিন্তু তার প্রস্তুতিই এবার বিশ বাঁও জলে। করোনার কারণে অর্নিদিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল সবুজ-মেরুনের অনুশীলন।

Advertisement

ঠিক ছিল সোমবার থেকেই কলকাতায় এটিকে মোহনবাগান এএফসি কাপের জন্য প্রস্তুতি শুরু করবেন। কিন্তু করোনার জন্যই তা আপাতত বন্ধ হয়ে গেল। বিমান চলাচল স্বাভাবিক নয় বলে বিদেশি ফুটবলার-সহ কোচ অ্যান্তনিও লোপেজ হাবাস আসতে পারছেন না। তাই কবে থেকে অনুশীলন শুরু করা সম্ভব হবে কারও পক্ষে জানানোই সম্ভব নয়। অথচ সবুজ-মেরুনের প্রথম ম্যাচ ১৪ মে। এটিকে মোহনবাগান কর্তারা চেয়েছিলেন কলকাতায় অনুশীলন শুরু করে যত তাড়াতাড়ি সম্ভব মালদ্বীপে চলে যেতে। যেহেতু সেখানেই এএফসি কাপের খেলাগুলো হবে। তবে মালদ্বীপ সরকারও জানিয়ে দিয়েছে, ১০ তারিখের আগে প্রবেশের অনুমতি নেই। এএফসির কাছে অনুরোধ করে চিঠি পাঠাচ্ছে সবুজ-মেরুন কর্তৃপক্ষ। যাতে ১০ তারিখের আগে দলকে ঢুকতে দেওয়া হয়। কিন্তু পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে না প্রতিযোগিতা বাতিল হয়ে যায়।

[আরও পড়ুন: ২০২২ বিশ্বকাপের পরই অবসর নিচ্ছেন! মনখারাপের কথা শোনালেন মিতালি রাজ]

তবে অনুশীলন স্থগিত হলেও এএফসি কাপ (AFC Cup) নিয়ে হাবাসের পরিকল্পনা অনেকটাই তৈরি। এই টুর্নামেন্টে খেলার সময় কমাতে হবে বিদেশি ফুটবলারের সংখ্যা। আসলে আইএসএলে পাঁচজন বিদেশি ফুটবলার নিয়ে খেলানো সম্ভব হলেও এএফসিতে খেলানো যাবে চারজন বিদেশি। তারমধ্যে একজনকে অবশ্যই এশিয়ান কোটার হতেই হবে। সেভাবেই আইএসএলে খেলা বিদেশি ফুটবলারদের মধ্য থেকে কাদের ডাকা হবে মোটামুটি একটা চিত্র তৈরি করে ফেলেছেন হাবাস। দলে থাকবেন সম্ভবত রয় কৃষ্ণা, তিরি, কার্ল ম্যাক হিউগ এবং এশিয়ান কোটায় ডেভিড উইলিয়ামস। তবে এই সমস্ত কিছুই আপাতত স্থগিত, কারণ অবশ্যই করোনা।

[আরও পড়ুন: ‘পড়শি দেশের পাশে দাঁড়ান’, ভারতের গণচিতার ভিডিও শেয়ার করে আরজি শোয়েবের]

Advertisement
Next