লেস্টারের কাছে ম্যান ইউ হারতেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি

10:23 AM May 12, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) মাথাতেই কি ফের উঠতে চলেছে প্রিমিয়ার লিগের মুকুট? সে উত্তর পেতে মঙ্গল-রাতে ফুটবলপ্রেমীদের নজর ছিল ম্যান ইউ বনাম লেস্টার সিটির ম্যাচের দিকে। কারণ সেই ম্যাচই বলে দেবে সিটির ভাগ্য। হলও তাই। রেড ডেভিলস ধরাশায়ী হতেই চ্যাম্পিয়ন হয়ে গেল গুয়ার্দিওয়ালার দল। গত পাঁচ মরশুমে এই নিয়ে তৃতীয়বার প্রিমিয়ার লিগ (Premier League 2020-21) খেতাব জিতল সিটি।

Advertisement

ইউনাইটেডের (Manchester United) ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে গত ম্যাচে ধুন্ধুমার কাণ্ড ঘটে। দলের মালিকের ইস্তফা দাবি করে সমর্থকদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে স্টেডিয়াম চত্বর। যার ফলে ভেস্তে যায় লিভারপুলের বিরুদ্ধে ম্যাচ। সেই কারণেই এদিন স্টেডিয়ামজুড়ে ছিল আঁটসাট নিরাপত্তা। তবে এদিন কোনও দর্শক কিংবা বিক্ষোভকারীর ভিড় জমেনি। সুষ্ঠুভাবেই সম্পন্ন হয় ম্যাচ।

[আরও পড়ুন: দাম পেল না কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের তৈরি বাঁশের ব্যাট, কী দাবি MCC’র?]

বৃহস্পতিবার লিভারপুলের মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পাঁচদিনের মধ্যে তিনটি ম্যাচ খেলতে হয়েছে গানারের ছেলেদের। যা নিয়ে দলে চাপা ক্ষোভও রয়েছে। তাই লিভারপুলের বিরুদ্ধে খেলার আগে বেশ কয়েকজনকে বিশ্রামে পাঠিয়েছিলেন ম্যান ইউ কোচ। ১০টা বদল ঘটিয়ে লিস্টার সিটির বিরুদ্ধে দল নামান তিনি। ফলে লড়াই আরও কঠিন হয়ে যায়। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে লেস্টার। ১৯ বছরের লিউক থমাস প্রিমিয়ার লিগে নিজের প্রথম দুরন্ত গোলটি করে চাপে ফেলে দেন বিপক্ষকে। তবে সমতা ফেরাতে বেশি সময় নেয়নি ম্যান ইউ। গ্রিনউডের গোলে স্কোরলাইন হয় ১-১। প্রথমার্থে খেলায় সমতা বজায় থাকলেও দ্বিতীয়ার্ধে ফের এগিয়ে যায় লেস্টার। কর্নার কিককে কাজে লাগিয়ে দুর্দান্ত হেডারে বল জালে জড়ান সয়ুনসু। তারপর অবশ্য আর ঘুরে দাঁড়াতে পারেননি গানারের ছেলেরা।

Advertising
Advertising

ফলে তিন ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে ফেলে ম্যান সিটি। ইউনাইটেডের তিন ম্যাচ বাকি থাকলেও তাদের সঙ্গে সিটির ১০ পয়েন্টের ব্যবধান হয়ে যাওয়ায় খেতাব নিয়ে আর কোনও সংশয় নেই পেপ গুয়ার্দিওয়ালার দলের। গত দশ মরশুমে এই নিয়ে পাঁচবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল সিটি। রাতেই নিল আলোয় রঙিন হয়ে ওঠে ইতিহাদ স্টেডিয়াম।

[আরও পড়ুন: শীঘ্রই ভারতীয় দলের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়!]

Advertisement
Next