Advertisement

মানবিক উদ্যোগ, প্রাক্তন আই লিগজয়ী মিনার্ভা পাঞ্জাব ক্লাব বদলে যাচ্ছে হাসপাতালে

01:34 PM May 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড মোকাবিলায় আগেই শামিল হয়েছিল কলকাতা ময়দানের একাধিক ক্লাব। দুস্থ মানুষদের বিনামূল্যে টিকাকরণের বন্দোবস্ত করার মহৎ প্রয়াসে হাত মিলিয়েছে আইএফএ’ও। এবার হাসপাতালের বেড সংকট কাটাতে অভিনব উদ্যোগ নিল একবারের আই লিগজয়ী ক্লাব মিনার্ভা পাঞ্জাব। ক্লাবের অধীনে থাকা সমস্ত হস্টেল, মেস এবং অডিটোরিয়ামে করোনা আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করতে চলেছেন কর্ণধার রঞ্জিত বাজাজ।

Advertisement

মঙ্গলবার টুইট করে বাজাজ জানান, “মিনার্ভা পাঞ্জাবের (Minerva Punjab) সব হস্টেল, মেস আর প্রেক্ষাগৃহ কোভিড কেয়ার সেন্টার অথবা হাসপাতালে বদলে ফেলার ইচ্ছা রয়েছে। যাঁরা পাঞ্জাবকে সাহায্য করতে চান, তাঁরা আমাকে জানাতে পারেন। ৪৮ ঘণ্টার মধ্যেই ৩০০টি বেড তৈরি করার চেষ্টা করছি আমরা।”

[আরও পড়ুন: লেস্টারের কাছে ম্যান ইউ হারতেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি]

গোটা দেশে নতুন করে চোখ রাঙাচ্ছে প্রাণঘাতী করোনা (Corona Virus)। মারণ ভাইরাসের মোকাবিলায় একজোট হয়ে লড়াইয়ের বার্তা দিয়েছেন খেলা থেকে বিনোদন দুনিয়ার তারকারা। অনেকেই আর্থিক সাহায্য করে মানুষের পাশে থাকছেন। কেউ আবার দুস্থদের মুখে তুলে দিচ্ছেন খাবার। ইতিমধ্যেই এই লড়াইয়ে শামিল হয়েছে সাদার্ন এভিনিউ, কালীঘাট মিলন সংঘ ও IFA। বিনামূল্যে টিকাকরণ করাচ্ছে তারা। এবার নজর কাড়ল আই লিগজয়ী মিনার্ভা। যদিও বর্তমানে মিনার্ভা নামে আই লিগে অংশ নেয় না ক্লাবটি। ফুটবলার তৈরিতেই মনযোগী তারা।

অন্যান্য রাজ্যের মতো পাঞ্জাবেও দাপট দেখাচ্ছে মারণ ভাইরাসটি। ১১ মে সে রাজ্যে করোনার বলি ২১৭ জন। আক্রান্ত হয়েছেন সাড়ে আট হাজারেরও বেশি। পাঞ্জাবে মোট সংক্রমিত ৪ লক্ষ ৫৯ হাজার ২৬৮ জন। এমন পরিস্থিতিতে রঞ্জিত বাজাজের এমন উদ্যোগে পাঞ্জাববাসীর জন্য অত্যন্ত ফলপ্রসু হবে বলেই আশা করা হচ্ছে। টুইট করার পর থেকে ভাল সাড়াও পেয়েছেন তিনি বলে খবর। তবে এই প্রথমবার নয়, করোনা কালে একাধিকবার গরিব পরিবার ও ফুটবলারদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাজাজ।

[আরও পড়ুন: শীঘ্রই ভারতীয় দলের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়!]

Advertisement
Next