Advertisement

মোহনবাগানের চুক্তিপত্রকে উদাহরণ টেনেই শ্রী সিমেন্টের চুক্তিতে সই করতে চায় ইস্টবেঙ্গল

01:43 PM May 27, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: কোন শর্তে শ্রী সিমেন্টের পাঠানো চুক্তিপত্রে ইস্টবেঙ্গল ক্লাব সই করে দেবে, তা জানালেন ইস্টবেঙ্গলের (East Bengal) অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকার। বললেন, “মোহনবাগান ক্লাব যে শর্তে চুক্তিবদ্ধ হয়ে আইএসএলে (ISL) খেলছে, সেই শর্তে চুক্তিপত্রে এখনই সই করতে রাজি রয়েছে ইস্টবেঙ্গল।” শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর এদিন সংবাদ মাধ্যমকে মোহনবাগান ক্লাবের উদাহরণ দিয়ে বলেন, “মোহনবাগান ক্লাব ঠিকভাবে ইনভেস্টরের সঙ্গে চুক্তি করেছে। ওদের ফুটবল স্বত্ত্ব পুরোটাই এটিকে-কে দিয়ে দিয়েছে। তার মানে মোহনবাগান (Mohun Bagan) নিশ্চয়ই এটিকের কাছে বিক্রি হয়ে যায়নি। ইস্টবেঙ্গল তাহলে কেন সই করছে না বুঝতে পারছি না।”

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শ্রী সিমেন্ট কর্ণধারের কথা ধরেই ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বললেন, “এদিন অনেকেই হরিমোহন বাঙ্গুরের মোহনবাগানের চুক্তির প্রসঙ্গ নিয়ে আমার মতামত জানতে চাইছেন। আমি তো দায়িত্ব নিয়ে বলছি, শ্রী সিমেন্ট মোহনবাগানের সঙ্গে এটিকের চুক্তিপত্র কপি পেস্ট করে আমাদের এখনই পাঠিয়ে দিন। সকালে ঘুম থেকে উঠেই হরিমোহন বাঙ্গুর দেখবেন, আমরা শ্রী সিমেন্টের পাঠানো চুক্তিপত্রে সই করে দিয়েছি। তাহলেই আর কোনও সমস্যা থাকবে না। আমরা তো কখনই বলিনি যে চুক্তিপত্রে সই করব না। টার্মশিটে যেভাবে চুক্তির কথা বলা হয়েছিল, আমরা এখনও রাজি আছি তা মানতে। কিন্তু চুক্তিপত্রে তা বদলে দিলে আমরা তা কিভাবে মেনে নেব!”

[আরও পড়ুন: কুস্তিগির হত্যাকাণ্ড: তদন্তে সহযোগিতা করছেন না সুশীল, গ্রেপ্তার তাঁর আরও ৪ ‘সঙ্গী’]

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তির বিষয় নিয়েও পরিস্কার ব্যাখ্যা দিয়েছেন হরিমোহন বাঙ্গুর। এদিন বলেন, “চুক্তিপত্রে সই করলেই ইস্টবেঙ্গল ক্লাব বিক্রি হয়ে যাবে না। আগে একটা দল ক্লাবের উন্নতিতে কাজ করছিল। এখন আরেকটা দল ক্লাবকে আরও উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য কাজ করবে। এর মধ্যে অন্যায়টা কোথায় আছে? ” এরপরেই এটিকের সঙ্গে মোহনবাগানের চুক্তিটিকে উদাহরণ স্বরূপ তুলে ধরেন শ্রী সিমেন্ট কর্ণধার। আর সেই প্রস্তাব সঙ্গে সঙ্গে লুফে নেন ইস্টবেঙ্গলের অন্যতম শীর্ষকর্তা। বলেন, “আমরাও তো হরিমোহন বাঙ্গুরের সঙ্গে একমত। ওনার যদি এটিকের সঙ্গে মোহনবাগানের চুক্তিটিকে দারুণ মনে হয়, আমরাও ওনার প্রস্তাব রাজি আছি। তাতে খুব দ্রুতই শ্রী সিমেন্টসহ সঙ্গে আমাদের চুক্তি হয়ে যাবে। আর সমস্যাও মিটে যাবে।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি সমস্যায় মোহনবাগানের চুক্তিপত্র উদাহরণ স্বরূপ উঠে এসেছে শুনে মোহনবাগান অর্থসচিব দেবাশিস দত্ত বললেন, “মোহনবাগান এবং ইস্টবেঙ্গল ভারতীয় ফুটবলের ধারক এবং বাহক। তাই এই দুটো ক্লাবকেই যে কোনও চুক্তির সময় অনেক সতর্ক হয়ে চুক্তি করতে হয়। মোহনবাগান যখন এটিকের সঙ্গে চুক্তি করেছিল, তখন অনেকেই আমাদের চুক্তি নিয়ে নানা বিরূপ মন্তব্য করেছিল। আজকে প্রমাণ হচ্ছে, যেভাবে আমরা এটিকের সঙ্গে চুক্তি করেছি, তা পুরোপুরি ঠিক ছিল। এরপরেও ভারতীয় ফুটবলে বহু ক্লাব ইনভেস্টরের সঙ্গে যখন চুক্তি করবে, মোহনবাগানের চুক্তিপত্রটিকে উদাহরণস্বরূপ হাতের কাছে রাখবে।”

[আরও পড়ুন: ম্যারাথন পেনাল্টিতে ইউরোপা লিগ জিতল ভিয়ারিয়াল, ট্রফিহীন মরশুম ইউনাইটেডের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next