Advertisement

দেশে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ, আতঙ্কে ব্রাজিলে কোপা চাইছেন না নেইমাররা

03:19 PM Jun 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েকদিন। তারপরই ব্রাজিলে (Brazil) বসতে চলেছে কোপা আমেরিকার (Copa America 2021) আসর। কিন্তু দিন যত এগোচ্ছে, ব্রাজিলের কোভিড পরিস্থিতি নিয়েও ততই বেশি উদ্বেগ তৈরি হচ্ছে। শোনা যাচ্ছে জুন মাস শেষে নাকি ব্রাজিলে করোনার (Covid-19) তৃতীয় ঢেউ আছড়ে পড়বে। আর এমন প্রতিকূল পরিস্থিতিতে ব্রাজিলের কোপা আমেরিকা আয়োজন করা নিয়ে শুরু হল তীব্র বিতর্ক।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, ব্রাজিল ফুটবল দলের মহাতারকারাই জানিয়ে দিয়েছেন তাঁরা ব্রাজিলে কোপা খেলতে চান না। কয়েক দিন পর ফুটবলবিশ্বের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট কোপা আমেরিকার সাক্ষী থাকার আগে বলতে গেলে একেবারে অন্য আর এক ঠান্ডা যুদ্ধের সাক্ষী থাকলেন ফুটবলপ্রেমীরা। যুদ্ধটা– ব্রাজিল বনাম কনমেবল। নেইমার থেকে রিচার্লিসন, ব্রাজিলের কোপা দলের মহাতারকাদের দাবি আর্জেন্টিনার মতোই করোনা তাদের দেশকেও তছনছ করেছে। দিনের পর দিন ব্রাজিলে করোনা আক্রান্তদের সংখ্যা বেড়েই চলেছে। এমন অবস্থায় কী করে ব্রাজিলকে কোপা আয়োজনের দায়িত্ব দিল কনমেবল? ফুটবলাররা এতটাই ক্ষিপ্ত যে বৃহস্পতিবারের সাংবাদিক সম্মেলন পর্যন্ত বয়কট করেন ব্রাজিল অধিনায়ক কাসেমিরো। কোচ তিতে বললেন, “পরিষ্কার বলছি ব্রাজিলকে কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ আমার দলের ফুটবলাররা। কাসেমিরো তাই আসেনি।’’ অর্থাৎ পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, এই নিয়ে বিতর্ক কিন্তু এখানেই শেষ হচ্ছে না।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: হারানো আসন ফিরে পেতেই নাইট দলের দায়িত্ব নিতে চান দীনেশ কার্তিক! শুরু জল্পনা]

এদিকে, নেইমার-রিচার্লিসনের গোলে ভর করে দক্ষিণ আমেরিকা গ্রুপে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের ম্যাচে ইকুয়েডরকে হারাল ব্রাজিল। ৬৪ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করেন রিচার্লিসন। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে নেইমার পেনাল্টি থেকে গোল করে বিপক্ষের কফিনে শেষ পেরেকটি পোঁতেন। যদিও তাঁর পেনাল্টি নিয়ে কম নাটকীয়তা হয়নি। প্রথমে রেফারি ইকুয়েডর বক্সের খুবই কাছে গ্যাব্রিয়েল জেসুসকে ফাউল করায় ফ্রি-কিকের নির্দেশ দেন। পরবর্তীতে ভার প্রযুক্তির সাহায্য নেন রেফারি। এরপরই পেনাল্টির নির্দেশ দেন। প্রথমবারে নেইমারের শট আবার বাঁচিয়ে দেন ইকুয়েডরের গোলরক্ষক। কিন্তু সেই সময় নিয়ম ভাঙায় রেফারি পুনরায় পেনাল্টির নির্দেশ দেন। যা থেকে গোল করতে ভুল করেননি ব্রাজিলিয়ান সুপারস্টার।

[আরও পড়ুন: বিশ বাঁও জলে দলের ভবিষ্যৎ, ISL খেলার সুযোগ পেলে এবারও খারাপ ফল করবে ইস্টবেঙ্গল!]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next