Advertisement

লক্ষ্য এশিয়ান কাপ, বাংলাদেশের বিরুদ্ধে তিন পয়েন্ট পেতে মরিয়া সুনীলরা

01:32 PM Jun 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতারের (Qatar) পর বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচে সোমবার প্রতিবেশি বাংলাদেশের (Bangladesh) মুখোমুখি হচ্ছে ভারত (India)। বিশ্বকাপের বাছাই পর্বের (Qatar World Cup 2022) ম্যাচ হলেও, ভারত, বাংলাদেশ, আফগানিস্তান- তিন দেশের কাছে দ্বিতীয় পর্বের ম্যাচগুলি হয়ে দাঁড়িয়েছে মূলত, এশিয়ান কাপের কোয়ালিফাইং ম্যাচ। গ্রুপের তৃতীয় স্থান পাওয়ার জন্য লড়াই তাই জমে উঠেছে। আর সেকারণে এদিনের ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ দু’দলের কাছেই। আর এই ম্যাচে জয় ছাড়া কিছুই চাইছে না ভারতীয় দল। তবে প্রতিপক্ষের প্রশংসাও করলেন ভারতীয় দলের কোচ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই শক্তিশালী কাতারের কাছে নামমাত্র গোলে হারতে হয়েছে ভারতীয় দলকে। সেখানে ভারতীয় দলের পরের প্রতিপক্ষ বাংলাদেশ প্রথম ম্যাচে ড্র করেছে আফগানিস্তানের সঙ্গে। প্রথম পর্বে কলকাতার যুবভারতীতে ভারতের বিরুদ্ধে শুরুতে গোল করে ফেলেছিল বাংলাদেশ। একেবারে শেষ মুহূর্তে হেডে গোল করে ম্যাচের সমতা ফিরিয়ে আনেন স্টপার আদিল খান। সেক্ষেত্রে কাতারের মাটিতে এবারের ম্যাচটি ভীষণই গুরুত্বপূর্ণ। যদিও বাংলাদেশ ম্যাচের আগে ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ প্রতিপক্ষ সম্পর্কে বলছেন, “বাংলাদেশ দারুণ লড়াকু দল। ওদের বেশ কিছু ভাল ফুটবলারও রয়েছে।”

[আরও পড়ুন: WTC ফাইনালে বিরাটদের থেকে এগিয়ে নিউজিল্যান্ড! কেন এমন কথা বেঙ্গসরকরের মুখে?]

উল্লেখ্য, বিশ্বকাপের যোগ্যতা না পেলেও এশিয়ান কাপে খেলার যোগ্যতা এখনও অর্জন করতে পারে ভারতীয় দল। প্রথম ও দ্বিতীয় স্থানে কাতার এবং ওমান ধরাছোঁয়ার বাইরে। যত লড়াই বাকি তিন দলকে নিয়ে। ভারত, আফগানিস্তান এবং বাংলাদেশ। আফগানিস্তান এবং ভারত দু’দলেরই রয়েছে ৩ পয়েন্ট। বাংলাদেশের পয়েন্ট ২। তবে, বাংলাদেশ এবং আফগানিস্তানের তুলনায় ভারতের আগামী দিনের সূচি সহজ। কারণ, আফগানিস্তান এবং বাংলাদেশকে এখনও খেলতে হবে ওমানের সঙ্গে। বাকি একটি করে ম্যাচ তাঁরা খেলবে ভারতের বিরুদ্ধে। ওমানের বিরুদ্ধে এই দুটি দলের লড়াই খুব কঠিন হতে চলেছে। সেক্ষেত্রে দুই ম্যাচ থেকে চার পয়েন্ট পেলেই ভারত মোটামুটি নিশ্চিতভাবেই তৃতীয় স্থানে শেষ করবে। তার কম পেলে অন্যের ভরসায় থাকতে হবে। তাই বাংলাদেশ ম্যাচ থেকে তিন পয়েন্ট পেতে মরিয়া সুনীল ব্রিগেড।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে এসবের মধ্যে ভারতীয় দলের জন্য একটি ভাল খবরও রয়েছে। তিনদিন আগে টিম হোটেলে করোনা পজিটিভ হন ভারতীয় দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা। অনিরুদ্ধর ফের করোনা পরীক্ষা করিয়ে দেখা গিয়েছে, তিনি নেগেটিভ। ফলে ডাক্তাররা ফের তাঁকে ভারতীয় দলের সঙ্গেই থাকার অনুমতি দিয়েছেন।

[আরও পড়ুন: লর্ডসে অভিষেকের পরই সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত এই ইংরেজ পেসার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next