Advertisement

ইস্টবেঙ্গলকে নির্বাসিত করল ফিফা, জাতীয় স্তরের ফুটবলার সই করাতে পারবে না লাল-হলুদ

12:09 PM Jun 08, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার : যেরকমটা ভাবা হয়েছিল, সেটাই হতে চলেছে ইস্টবেঙ্গল (SC East Bengal) ক্লাবের সঙ্গে। কোয়েস ইস্টবেঙ্গলের বেশ কিছু ফুটবলার এবং ফিজকাল ট্রেনারের বকেয়া বেতন সংক্রাম্ত যে মামলা এতদিন ‌‘ক‌্যাশ’-এ চলছিল, তারই পরিপ্রেক্ষিতে এদিন নতুন ফুটবলার সই করানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে ফিফা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ফিফার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, অর্থকরী সমস্যার জন্য নতুন মরশুমে জাতীয় পর্যায়ের কোনও ফুটবলারকে সই করাতে পারবে না ইস্টবেঙ্গল। ফলে চলতি মরশুমে আইএসএলে শেষ পর্যন্ত খেললেও দল গড়তে গিয়ে সমস্যায় পড়তে হবে লাল-হলুদকে। আর যেহেতু চুক্তিপত্রে সই হয়নি, তাই ক্লাবের নতুন ইনভেস্টরও পুরনো কোনও বকেয়া মেটাতে রাজি নয়। যা মেটাতে হবে ইস্টবেঙ্গল ক্লাবকেই।

[আরও পড়ুন: ফের ত্রাতা সেই সুনীল, বাংলাদেশকে হারিয়ে এশিয়ান কাপের দিকে আরেক ধাপ এগোল ভারত]

ফিফা শাস্তি কোয়েস ইস্টবেঙ্গলকে দিক, কিংবা এসসি ইস্টবেঙ্গল, প্রকৃতপক্ষে কিন্তু সমস্যায় পড়বে ইস্টবেঙ্গল ক্লাবই। আসলে সময়টা সত্যিই ভাল যাচ্ছে না লাল-হলুদ সমর্থকদের। এদিকে, শুধু ইস্টবেঙ্গল নয়, ফিফা একই শাস্তি দিয়েছে কেরালা ব্লাস্টার্সকেও। তবে কেরালা নতুন করে ফুটবলার সই না করালেও, যেহেতু আগের ফুটবলার রয়েছে, তাই দল চালিয়ে নিতে পারবে। কিন্তু কী করবে এসসি ইস্টবেঙ্গল, এখন সেটা প্রশ্ন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

একদিকে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) যখন অমরিন্দর সিংয়ের মতো ফুটবলারকে সই করিয়ে নিচ্ছে, সেখানে ইস্টবেঙ্গল এখনও আটকে চুক্তিপত্রে সই আর টেবিলে আলোচনায় বসা নিয়ে। কিন্তু দল কী হবে, ক্লাব লাইসেন্সিংয়ের কী হবে, কারও কোনও মাথাব্যথা নেই। গত মরশুমে শেষ সময়ে ISL খেলার সুযোগ আসার জন্য ভাল দল গড়তে পারেনি ইস্টবেঙ্গল। কিন্তু এবার? এবার তো মনে হচ্ছে আরও ভয়ংকর পরিস্থিতির দিকে এগোতে চলেছে। ৯ জুন থেকে শুরু হচ্ছে ফেডারেশনের ফুটবলার রেজিস্ট্রেশন। তার উপর নয়া এই ব্যান আরও চিন্তা বাড়াবে সমর্থকদের।

[আরও পড়ুন: আমিরশাহীতে কবে হবে আইপিএলের ফাইনাল? সামনে এল টুর্নামেন্ট শুরুর দিনক্ষণও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next