Advertisement

Euro 2020: ফ্রান্স-জার্মানি ম্যাচের আগে প্যারাস্যুট নিয়ে মাঠে বিক্ষোভকারী! আহত বহু দর্শক

02:42 PM Jun 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোর (Euro Cup 2020) প্রথম বড় ম্যাচের আগে অপ্রীতিকর ঘটনা। মঙ্গলবার রাতে মিউনিখে জার্মানি বনাম ফ্রান্স ম্যাচের আগে প্যারাস্যুট নিয়ে মাঠে নেমে পড়লেন এক পরিবেশ কর্মী। উদ্দেশ্য ছিল, পরিবেশ দূষণ রোধে বার্তা দেওয়া। কিন্তু, মাঠের ভিতরে নামার আগে একটি কেবলে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। যার ফলে সমর্থকদের মধ্যে ঢুকে পড়ে তাঁর প্যারাস্যুট। বেশ কয়েকজন জখন হন। এদের মধ্যে দু’জনকে হাসপাতালে ভরতি করতে হয়েছে।
জানা গিয়েছে, গতকাল রাতের ম্যাচের আগে মাঠে ঢুকে পড়া ব্যক্তি গ্রিনপিস নামের একটি সংগঠনের সদস্য। এরা মূলত পরিবেশ দূষণের বিরুদ্ধে প্রচার চালায়। গতকাল জার্মানি (Germany) এবং ফ্রান্সের ম্যাচে গ্রিনপিসের (GreenPeace) ওই কর্মীর ঢুকে পড়ার উদ্দেশ্যও ছিল টুর্নামেন্টের অন্যতম এক স্পনসরের বিরুদ্ধে বার্তা দেওয়া। তাঁর প্যারাস্যুটে লেখা ছিল, ‘Kick Out Oil’। প্রাথমিকভাবে মনে হয়েছিল ওই বিক্ষোভকারী স্টেডিয়ামের উপর দিয়ে প্যারাস্যুট নিয়ে উড়ে যেতে চাইছেন। কিন্তু পরে দেখা যায় তিনি মাঠের ভিতরে নেমে পড়েছেন। তাও নিয়ন্ত্রণ হারিয়ে। যার ফলে বেশ কয়েকজন আহন হন। যদিও কোনও ফুটবলারের কোনও ক্ষতি এতে হয়নি। মাঠে নামার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে নিয়ে যায় মিউনিখ পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: Euro 2020: হুমেলসের আত্মঘাতী গোলই কাল জার্মানদের, টানটান ম্যাচে জয় ফ্রান্সের]

পরে উয়েফার (UEFA) তরফে বিবৃতি দিয়ে এই ঘটনার নিন্দা করা হয়েছে। ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থা স্পষ্ট জানিয়ে দিয়েছে, তাঁরা এবং তাঁদের সঙ্গীরা পরিবেশ রক্ষায় বদ্ধপরিকর। উয়েফা বলছে, এটা একটি নিন্দনীয় ঘটনা। এর ফলে মারাত্মক বিপদ হতে পারত। বহু মানুষ আহত হতে পারতেন। যারা আহত হয়েছেন, তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এবার আইন অনুযায়ী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
Next