Advertisement

করোনা আবহে এবারও আইএসএল গোয়ায়! কবে শুরু টুর্নামেন্ট?

04:46 PM Jun 18, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: যাবতীয় সমস্যা মিটিয়ে যদি শেষ মুহূর্তে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) এবারের আইএসএলে খেলতে দেখা যায়, তাহলে এই মরশুমেও ভাস্কোর তিলক স্টেডিয়ামেই খেলতে হবে লাল-হলুদকে। বুধবার ক্লাবগুলোর সাথে মিটিংয়ে এমনটাই জানিয়ে দিয়েছে এফএসডিএল। এবারও গোয়ার তিনটি স্টেডিয়ামে খেলা হবে আইএসএল। গতবারের মতো এবারও ফাতোরদার নেহরু স্টেডিয়াম হবে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) হোম স্টেডিয়াম। শেষ আইএসএলের পারফরম‌্যান্স দেখে ঠিক হয়েছে, এবারের কোন দল কোন স্টেডিয়ামে খেলবে। গতবারের আইএসএলের ফলাফলের ভিত্তিতে প্রথম , দ্বিতীয় আর তৃতীয় দল খেলবে ফাতোরদার নেহরু স্টেডিয়ামে। চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম দল খেলবে বেম্বোলিমে। আর অষ্টম, নবম, দশম আর একাদশতম দল খেলবে ভাস্কোর তিলক ময়দানে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আপাতত যা ঠিক হয়েছে, তাতে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ (T-20 World Cup) শেষ হওয়ার পরেই শুরু হবে ইন্ডিয়ান সুপার লিগ। নাহলে স্টারের সম্প্রচারে সমস্যা হবে। তাই আইএসএল শুরুর সম্ভাবনা ১৯ নভেম্বর । আর ফাইনাল হবে ২০ মার্চ। কারণ, তারপরে শুরু হবে আইপিএল (IPL 14)। মোটামুটি গতবার যে fফরম্যাটে হয়েছে এবারও সেভাবেই হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতেই খেলা হবে। তিনটে করে ম্যাচ হওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে সামান্য হলেও একটু সমস্যা তৈরি হয়েছে। আর তা হল, ফেব্রুয়ারি মাসে গোয়ায় নির্বাচনকে ঘিরে। কারণ, এর আগে যে যে রাজ্যে নির্বাচন হয়েছে, সেখানেই করোনার হার বৃদ্ধি পেয়েছে। আর ফেব্রুয়ারিতে নির্বাচন হলে তার আগের থেকেই প্রচার শুরু হবে।

[আরও পড়ুন: এরিকসনের জন্য আবেগের বিস্ফোরণ ইউরোয়, ডি’ ব্রুইন এলেন, দেখলেন এবং জয় করে নিলেন]

বুধবার ক্লাব প্রতিনিধিদের সঙ্গে মিটিংয়ে এফএসডিএল (FSDL) কর্তারা তাই বলেন, কোনওভাবেই যদি গোয়ায় আইএসএল করতে অসুবিধা হয়, তাহলে বিকল্প ভেনু হিসেবে দোহা এবং দুবাইয়ের কথা ভেবে রাখা আছে। কিন্তু সেখানেও সামান্য সমস্যা। সেই সময় দোহা এবং দুবাই দু’ জায়গাতেই স্থানীয় লিগ চলবে। ফলে শুধু আইএসএলের (ISL) জন্য মাঠ পাওয়া সমস্যা হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: টোকিও অলিম্পিকের দল ঘোষণা করল ব্রাজিল, বাদ নেইমার]

কলকাতাকে ভেনু হিসেবে ভাবা হচ্ছে না, শুধুমাত্র মাঠের অভাবে। কলকাতা কেন্দ্রিক মাঠ রয়েছে মাত্র দুটো। কিশোরভারতী এবং যুবভারতী। কল্যানী স্টেডিয়াম অনেক দূরেই শুধু নয়। কল্যানীর আশেপাশে কোনও পাঁচতারা হোটেলও নেই , যেখানে বায়ো বাবল তৈরি করা সম্ভব হবে। আবার কলকাতা থেকে অত দূরে গিয়ে এই করোনা পরিস্থিতিতে রোজ প্র্যাকটিস কিংবা ম্যাচ খেলাও সম্ভব নয়। তাই গোয়ার বিকল্প ভেনু হিসেবে কলকাতাকে ভাবতে পারছে না এফএসডিএল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next