Advertisement

Euro Cup 2020: সেমিফাইনাল ম্যাচ ঘিরে বড়সড় বিতর্ক, শাস্তির মুখে ইংল্যান্ড

08:11 PM Jul 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোর (Euro Cup 2020) সেমিফাইনালে ইংল্যান্ড (England) বনাম ডেনমার্ক (Denmark) ম্যাচ ঘিরে দেখা দিল তীব্র বিতর্ক। ম্যাচে গ্যারেথ সাউথগেটের দল জিতলেও ইংল্যান্ডের সমর্থকদের বিরুদ্ধে একাধিক অভিযোগও উঠেছে। পরিস্থিতি এতটাই জটিল যে ইতিমধ্যে তদন্তের নির্দেশও দিয়েছে উয়েফা। আর সেই তদন্তে দোষী প্রমাণিত হলে বড়সড় শাস্তির মুখে পড়তে হতে পারে ইংল্যান্ডকে।

Advertisement

বুধবার রাতের ম্যাচে একটি নয়, একাধিক বিতর্কিত ঘটনা ঘটেছে ইংল্যান্ড বনাম ডেনমার্ক। নির্ধারিত সময়ে ম্যাচ ১-১ অবস্থায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেই সময় বক্সের ভিতর রহিম স্টার্লিংকে ফাউল করায় পেনাল্টি পায় ইংল্যান্ড। যা থেকে জয়সূচক গোলটি করেন হ্যারি কেন। কিন্তু এই পেনাল্টি নিয়েই অনেক ফুটবল বিশেষজ্ঞ প্রশ্ন তুলেছেন। যদিও এই ঘটনা নয়, উয়েফার নজর আসলে ইংল্যান্ড সমর্থকদের ঘটানো কাণ্ডকারখানার দিকে।

[আরও পড়ুন: ঘর ভাঙল মুম্বইয়ের, হুগো বুমোসকে সই করিয়ে চমক এটিকে-মোহনবাগানের]

ফুটবল বিশ্বে নিজেদের কুকীর্তির জন্য বরাবরই শিরোনামে থাকেন ইংল্যান্ড সমর্থকরা। অভিযোগ, সেমিফাইনাল ম্যাচের শুরুতে ডেনমার্কের জাতীয় সংগীতের সময় টিটকিরি দিয়েছিল ইংল্যান্ডের সমর্থকরা। এখানেই শেষ নয়, হ্যারি কেনের পেনাল্টি শট মারার সময় ডেনমার্কের গোলকিপারের চোখে লেজার রশ্মি দিয়ে তাঁকে বিভ্রান্ত করার চেষ্টাও করা হয়েছে। সেই মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। এর পাশাপাশি ম্যাচ শেষের পর ইংরেজ সমর্থকদের বিরুদ্ধে বাজি ফাটানোর অভিযোগও উঠেছে। আর এই অভিযোগগুলি পেয়েই নড়েচড়ে বসেছে উয়েফা। ইতিমধ্যে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে এই সংক্রান্ত বিবৃতিও প্রকাশ করা হয়েছে ইউরোপিয়ান ফুটবল সংস্থার পক্ষ থেকে।

 

[আরও পড়ুন: সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বেহালার বাড়িতে মুখ্যমন্ত্রী, দিলেন উপহারও]

Advertisement
Next