Advertisement

মালদ্বীপেই AFC কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলবে ATK Mohun Bagan

05:17 PM Jul 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Covid-19) পিছিয়ে যাওয়ার পর আগামী আগস্টেই আয়োজিত হবে এএফসি কাপ (AFC Cup 2021)। বেঙ্গালুরু এফসি (Bengaluru FC), এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ম্যাচগুলি অনুষ্ঠিত হবে মালদ্বীপেই (Maldives)। এমনটাই জানানো হয়েছে এএফসির (AFC) পক্ষ থেকে।

Advertisement

চলতি বছরের মে মাসে মালদ্বীপে আয়োজনের কথা থাকলেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আচমকাই স্থগিত হয়ে যায় এএফসি কাপ। যদিও ওই ঘটনার জন্য কিছুটা হলেও দায়ী ছিলেন বেঙ্গালুরু এফসির কয়েকজন ফুটবলারও। এএফসি কাপের জৈব বলয় ভেঙে রাতে বেঙ্গালুরু এফসির ফুটবলারদের দেখা যায় বাইরে ঘুরে বেড়াতে। যা একেবারেই ভালভাবে নেয়নি গ্রুপ পর্বের আয়োজক মালদ্বীপের সরকার। বায়ো বাবল ভাঙায় বেঙ্গালুরুর কাছে জরিমানা চাওয়ার পাশাপাশি টুর্নামেন্ট আয়োজনেও আপত্তি জানায় তারা। বিশ্বস্ত সূত্রের খবর, এরপরই নিরুপায় হয়ে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এএফসি।

[আরও পড়ুন: রোনাল্ডোকে ফের টেক্কা LM 10-এর, অনন্য রেকর্ড গড়ল কোপা হাতে মেসির ছবি]

এশিয়ান ফুটবল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৫ আগস্ট টুর্নামেন্টের প্লে-অফে মুখোমুখি হবে মালদ্বীপের ইগলস এবং বেঙ্গালুরু এফসি। ওই ম্যাচ যারা জিতবে, তারা গ্রুপ ডি’তে থাকবে। এই গ্রুপে আগে থেকেই রয়েছে এটিকে মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন এবং বাংলাদেশের ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। প্লে-অফের ম্যাচটির পর আগামী ১৮, ২১ এবং ২৪ আগস্ট গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলা হবে। অর্থাৎ ওই তিনদিন মাঠে নামবে হাবাসবাহিনী। এদিকে, করোনার কারণে দোহায় আয়োজিত এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানও বাতিল করা হয়েছে। সেকথাও জানিয়ে দেওয়া হয়েছে এএফসির পক্ষ থেকে।

[আরও পড়ুন: ‘ফুটবল না খেলে আমাদের লজ্জায় ফেলবেন না’, ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় মনোরঞ্জন]

Advertisement
Next