Advertisement

‘অমর একাদশ’কে শ্রদ্ধা, মোহনবাগান দিবসে উন্মোচিত ১৯১১’র জার্সির রেপ্লিকা

06:21 PM Jul 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান দিবসে (Mohun Bagan Day) বড়সড় চমক সবুজ মেরুনের। উন্মোচন করা হল ঐতিহাসিক শিল্ড জয়ী দলের জার্সির রেপ্লিকা। গোষ্ঠ পালের জন্মদিন ২০ আগস্ট থেকে এই জার্সি কিনতে পারবেন মোহনবাগান সমর্থকরা।

Advertisement

১৯১১ সালে এই ২৯ জুলাই ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্ট দলকে ১-২ গোলে হারিয়ে প্রথমবার আইএফএ শিল্ড জেতে মোহনবাগান। ঐতিহাসিক শিল্ড জয়ী দলের সেই জার্সির রেপ্লিকা এদিন উন্মোচিত হল। সেদিনের সেই জার্সির রং, ডিজাইন ঠিক করতে অনেক পরিশ্রম করতে হয়েছে বলে জানান কর্তারা। এর পাশাপাশি ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গোষ্ঠ পালের জন্মদিন ২০ আগস্ট থেকে নয়া এই রেপ্লিকা জার্সি হাতে পাবেন মোহনবাগান সমর্থকরা।

[আরও পড়ুন: Tokyo Olympics: হকিতে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারত, ব্যাডমিন্টনে বাজিমাত সিন্ধুর]

রেপ্লিকা জার্সি উন্মোচন প্রসঙ্গে মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস বলেন, “আমাদের অনেকদিনের পরিকল্পনা ছিল, ১৯১১ সালের কিছু একটা রেপ্লিকা বার করার। কারণ আমাদের কাছে ওই একটি ছবি ছাড়া আর কিছু ছিল না। ছবিটাই স্মৃতি। এরপর আমি এবং দেবাশিসদা ক্লাবের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করি। আমরা চাইছিলাম অসংখ্য মোহনবাগানি সমর্থকদের জন্য এমন কিছু নিয়ে আসতে, যা তাঁদের কাছে ১৯১১ সালের স্মৃতি হিসেবে থেকে যাবে। সেই মতো এই রেপ্লিকা জার্সি তৈরি করার পরিকল্পনা করি। হ্যাঁ, হয়তো ওই জার্সির মতো হুবহু এই রেপ্লিকা তৈরি করা যায়নি, তবে যতটা সম্ভব একইরকম জার্সি তৈরি করতে চেষ্টা করেছি। আজ সেটি উন্মোচন করা হল। গোষ্ঠ পাল সাহেবের জন্মদিন থেকে এটি বিক্রি করা শুরু হবে। আমার আশা সকল মোহনবাগানি এই জার্সিটি কিনবেন এবং ইতিহাসের একটি টুকরো নিজেদের কাছে রাখবেন। এটাই হবে অমর একাদশের প্রতি আমাদের সর্বশ্রেষ্ঠ শ্রদ্ধা।”

করোনা আবহে সভ্য-সমর্থক, এমনকী সংবাদ মধ্যমেরও প্রবেশ নিষিদ্ধ ছিল ক্লাব তাঁবুতে। মোহনবাগান দিবস (Mohun Bagan Day) ঘিরে যা হবে, তার পুরোটাই হবে ভারচুয়ালি। এমনটা আগেই জানানো হয়েছিল। সেই মতোই এদিন অনুষ্ঠান হল। স্মরণে, বরণে শ্রদ্ধা জানানো হল প্রাক্তন গোলকিপার শিবাজী বন্দ্যোপাধ্যায়কে। এছাড়া সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রয় কৃষ্ণ।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: দ্বিতীয় T-20 ম্যাচে হার ভারতের, ভাঙাচোরা দল নিয়েও শ্রীলঙ্কাকে কড়া টক্কর Team India-র]

Advertisement
Next