shono
Advertisement

‘ভাবতেই পারছি না…’, বার্সেলোনা ছেড়ে কেঁদে ফেললেন Messi, দেখুন ভিডিও

এই ক্লাবেই কাটিয়েছেন পাক্কা ২১টা বছর।
Posted: 04:58 PM Aug 08, 2021Updated: 05:47 PM Aug 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই ক্লাবেই কেটে গিয়েছে পাক্কা ২১টা বছর। ফুটবলার থেকে ফুটবল ঈশ্বর হয়ে উঠেছেন এই বার্সেলোনাতেই। ক্লাবের আনাচে-কানাচে তাঁর স্মৃতি। তাঁর কৈশোর থেকে যৌবনের সাক্ষী থেকেছে ন্যু ক্যাম্পের প্রতিটা ঘাস। সেই ক্লাবকে আলবিদা জানাতে গিয়ে তাই চোখের জল ধরে রাখতে পারলেন না লিওনেল মেসি (Lionel Messi)। চোখ মুছতে মুছতেই বললেন, “কখনও ভাবিনি এই ক্লাবকে বিদায় জানাব।”

Advertisement

[আরও পড়ুন: Olympics-এর ইতিহাসে দশটি সোনা-সহ মোট ৩৫টি পদক ভারতের, দেখে নিন তালিকা]

তিনি যে ক্যাটালান ক্লাব থেকে বিদায় নিচ্ছেন, এ খবর আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। রবিবার আনুষ্ঠানিকভাবে ক্লাব ছাড়লেন তিনি। যে ক্লাবে ছোট থেকে বড় হয়ে উঠেছেন, তাকে বিদায় জানানোর সময় ঠিক কী বলবেন এলএম টেন, তা শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ক্লাব সদস্য, সতীর্থ এবং মেসির অগণিত ভক্ত। ছ’বার ব্যালন ডি’অর জয়ী মেসি কিছু বলার আগেই কেঁদে ফেলেন। রুমাল বের করে চোখ মুছতে মুছতেই নিজের বক্তব্য রাখলেন। বাচ্চার মতো তাঁর কান্নাই যেন বলে দিচ্ছিল, বার্সার জার্সি আর পরতে না পারার জন্য ঠিক কতখানি কষ্ট পেয়েছেন মেসি।

মেসি বলেন, “আমি আর আমার পরিবার ঠিক করেছিলাম, এ বছর এখানেই থাকব। বাড়িতে। আর কিছুই চাইনি। সত্যি বলতে, কী বলব ভেবে পাচ্ছি না। ২১ বছর পর আমি তিন ক্যাটালান আর্জেন্টাইন বাচ্চা নিয়ে চলে যাচ্ছি। এই ক্লাবকে প্রথম দিন থেকে শেষ পর্যন্ত নিজের সবটুকু দিয়েছি। কখনও ভাবিনি বার্সেলোনাকে গুডবাই বলতে হবে। জীবনের অনেকটা সময় এখানে কাটিয়েছি। এই দিনটার জন্য একেবারেই তৈরি ছিলাম না।”

[আরও পড়ুন: ভাঙাই যাবে না Neeraj Chopra’র কোচের বিশ্বরেকর্ড! জ্যাভলিনে বদল এসেছিল তাঁর জন্যই?]

১৩ বছর বয়স থেকে বার্সার জার্সিতে খেলেছেন মেসি। জিতেছেন ১০টি লিগ খেতাব। তাঁর সময় চারবার চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি উঠেছে বার্সার ঘরে। এরপরও গত বছর ক্লাবের সঙ্গে চুক্তি নিয়ে মতভেদ হওয়ায় বার্সেলোনা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। পরে যদিও নিজের অবস্থান থেকে সরে দাঁড়ান তিনি। ঠিক করেন আপাতত পুরনো ক্লাবেই থেকে যাবেন। কিন্তু সম্প্রতি বার্সার আর্থিক অবস্থা বিশেষ সন্তোষজনক না হওয়ায় তারাই আর ধরে রাখতে পারল না মেসিকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement