Advertisement

দ্রুত ঘর গোছাচ্ছে SC East Bengal, তৃতীয় বিদেশি হিসেবে লাল-হলুদে এলেন ক্রোয়েশিয়ান ডিফেন্ডার

07:37 PM Sep 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় স্টপার সন্দেশ জিঙ্ঘান খেলতে গেলেন ক্রোয়েশিয়ান ক্লাব সিবেনিকে। আর ক্রোয়েশিয়ান স্টপার ফ্রাঞ্জো প্রিৎসে খেলতে আসছেন ভারতীয় ক্লাব এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal)। বুধবার লাল-হলুদে সই করলেন ৬ ফুট উচ্চতার ক্রোয়েশিয়া যুব দলের স্টপার ফ্রাঞ্জো প্রিৎসে। ভারতীয় ফুটবলারদের সই করানোর পর এখন দ্রুত বিদেশি ফুটবলারদের সঙ্গে চুক্তি করে ফেলছে এসসি ইস্টবেঙ্গল। শুরুতে স্লোভানিয়ার মিডফিল্ডার আমির ডার্ভিসেভিচকে সই করানোর পর এশিয়ান কোটায় সই করানো হয় অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভকে। আর তারপরেই বুধবার সই করলেন, ক্রোয়েশিয়ান সেন্টার ব্যাক ফ্রাঞ্জো। ক্লাবের তরফ থেকে টুইট করে সেকথাই জানানো হল।

Advertisement

একদা লাজিওতে খেলা ফ্রাঞ্জো এই মরশুমের শুরুতেও ছিলেন স্লাভেন বেলুপোতে। এই মুহূর্তে ক্রোয়েশিয়ান ডিফেন্ডারটি ‘ফ্রি এজেন্ট’ ফুটবলার। তাই দীর্ঘদেহী এই ডিফেন্ডারটির সঙ্গে চুক্তি পাকা করে ফেলতে কোনও সমস্যাই হয়নি এসসি ইস্টবেঙ্গলের। ক্রোয়েশিয়ার অনূর্ধ্ব ১৬-র পাশাপাশি ফ্রাঞ্জো জাতীয় দলের হয়ে খেলেছেন অনূর্ধ্ব-১৭, ১৮, ১৯ এবং ২১ বিভাগেও। প্রথমে অস্ট্রেলিয়ান ডিফেন্ডারের সই, তারপর ক্রোয়েশিয়ান ডিফেন্ডারকে পাকা করে নেওয়ার সঙ্গে সঙ্গে ধরে নেওয়া হচ্ছে লাল-হলুদের ডিফেন্স লাইন মোটামুটি ভাবে সুরক্ষিত।

[আরও পড়ুন: IPL 2021: আমিরশাহিতে কেকেআরের বিরুদ্ধে নীল জার্সি পরবেন কোহলিরা, জানেন কেন?]

টমিস্লাভ অস্ট্রেলিয়ার ফুটবলার হলেও, ক্রোয়েশিয়া জাত। তবে পারথে জন্মানোর জন্যই তিনি অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেয়েছেন। গত মরশুমে ‘এ’ লিগে পারথ গ্লোরির হয়ে খেলেছেন টমিস্লাভ। ‘এ’ লিগে ছাড়াও দক্ষিণ কোরিয়া এবং ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশনে খেলেছেন এই ডিফেন্ডার। সেখানে ক্রোয়েশিয়ান স্টপার ফ্রাঞ্জো বয়সে অনেক তরুণ। মাত্র ২৫ বছর বয়স। আর সেরা কেরিয়ারে মধ্যগগনে থাকতেই আসছেন লাল-হলুদ জার্সি গায়ে ইন্ডিয়ান সুপার লিগে খেলতে।

ডিফেন্স মোটামুটি ভাবে সাজিয়ে নেওয়ার পর এবার লাল-হলুদ কর্তারা স্ট্রাইকারের ফুটবলার সই করানোর দিকে নজর দেবেন। আর এক্ষেত্রে এগিয়ে রয়েছেন একজন নাইজেরিয়ান ফুটবলার। জল্পনা তাঁর সইয়ের পর নেওয়া হবে একজন স্প্যানিশ ফুটবলার। কিছু বিদেশি ফুটবলারের নাম কোচ নিজে দিয়েছেন। কিছু কর্তারা দিয়েছেন। যাঁদের কোচ সম্মতি দেওয়ার পরেই সই করানো হয়েছে।

[আরও পড়ুন: SC East Bengal: সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরে সিলমোহর, এসসি ইস্টবেঙ্গলে সই টমিস্লাভের]

Advertisement
Next