Advertisement

সাফ কাপে শ্রীলঙ্কার সঙ্গেও ড্র, বাংলাদেশ ম্যাচের পরে ফের পয়েন্ট নষ্ট ভারতের

07:08 PM Oct 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফ কাপের দ্বিতীয় ম্যাচেও আটকে গেল ভারত (India)। বাংলাদেশের (Bangladesh) পর এবার শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধেও পয়েন্ট নষ্ট করলেন সুনীল ছেত্রীরা। একাধিক গোলের সুযোগ নষ্ট করায় গোলশূন্যভাবেই শেষ হল ভারত-শ্রীলঙ্কা ম্যাচ। ফলে দু’ম্যাচ থেকে দু’পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ইগর স্টিম্যাচের দলকে।

Advertisement

 

 

দশজনের বাংলাদেশের সঙ্গে ম্যাচ ড্র করে সাফ কাপে অভিযান শুরু করেছিল ভারতীয় দল। প্রথম ম্যাচে শুরুতেই অধিনায়ক সুনীল ছেত্রীর গোলে ভারত এগিয়ে গেলেও, শেষ পর্যন্ত গোল শোধ করে দেয় বাংলাদেশ। সেই সময়ে লাল কার্ড দেখে বাংলাদেশ নেমে গিয়েছিল  দশজনে। কিন্তু তা সত্ত্বেও জয় আসেনি। ফলে বৃহস্পতিবারের শ্রীলঙ্কা ম্যাচটা স্টিমাচের দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। সেই ম্যাচটাও জিততে পারল না স্টিম্যাচের দল। এই শ্রীলঙ্কা ধারে ও ভারে কম শক্তিশালী। সাফ কাপে দুটো ম্যাচ খেলে ফেললেও এখনও জিততে পারেনি ভারত। আর তার ফলে চুক্তি থাকলেও, জাতীয় কোচ হিসেবে নিজের চাকরি বাঁচানো রীতিমতো কঠিন স্টিম্যাচের কাছে।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের পরই ভারতীয় দলের দায়িত্ব ছাড়ছি’, শাস্ত্রীর পর ঘোষণা আরও এক কোচের]

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁজ বাড়িয়েছিল ভারতীয় দল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেই আক্রমণগুলি শ্রীলঙ্কার রক্ষণে এসেই থেমে যায়। শুধু তাই নয়, মাঝেমধ্যেই ছন্দ হারিয়ে ফেলছিলেন ভারতের মাঝমাঠের খেলোয়াড়রা। এমনকী মাঝেমধ্যে সুনীল ছেত্রীকেও বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবেই।

দ্বিতীয়ার্ধের ছবিটাও ছিল প্রায় একইরকম। বারেবারে আক্রমণ করলেও গোলমুখ খুলতে পারেননি ভারতীয় ফুটবলাররা। ম্যাচের বয়স যত এগিয়েছে, ততই রক্ষণ জমাট করে খেলে শ্রীলঙ্কা। শেষদিকে আক্রমণের ঝাঁজ বাড়ায় ভারতীয় দল। কিন্তু সেই আক্রমণ থেকে গোল করতে পারেনি ভারত। শেষদিকে, আট মিনিট অতিরিক্ত সময় পেয়েও গোল করতে ব্যর্থ হন সুনীলরা। এর মধ্যে ৮৮ মিনিটে সহজ সুযোগ নষ্ট করে ভারত।  শেষপর্যন্ত গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচ। এই ম্যাচ ড্র করায় তিন ম্যাচ পর প্রথম পয়েন্ট পেল শ্রীলঙ্কা। অন্যদিকে, দ্বিতীয় ম্যাচেও এক পয়েন্ট পেয়ে অনেকটাই চাপে পড়ে গেল ভারতীয় দল। চাপ বাড়ল স্টিম্যাচের উপরে। 

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের পর বায়োপিকের স্ক্রিপ্ট লেখা শুরু করব’, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

Advertisement
Next