Advertisement

মাঠে নেমেই বাজিমাত, গোয়ায় প্রি-সিজন ফ্রেন্ডলি ম্যাচে ভাস্কোকে হারাল এসসি ইস্টবেঙ্গল

06:48 PM Oct 15, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য একটাই, আসন্ন আইএসএলে (ISL) দারুণ কিছু করা। ব্লকবাস্টার ফুটবল টুর্নামেন্ট শুরুর আগে প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছে না এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আর সেজন্য শুক্রবারই প্রথম প্রস্তুতি ম্যাচ খেলল লাল-হলুদ ব্রিগেড। ভাস্কো এসসিকে ৩-১ গোলে হারাল তারা।

Advertisement

এদিন একেবারেই তরুণ ব্রিগেডকে মাঠে নামান এসসি ইস্টবেঙ্গলের নয়া কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ। গোলে ছিলেন শংকর রায়। ডিপ ডিফেন্সে খেলেন রাজু গায়কোয়াড এবং জয়নার লরেন্সো। দুই সাইডব্যাক সেরিনো ফার্নান্ডেজ এবং অঙ্কিত মুখোপাধ্যায়। লালরিনলিয়ানা, সৌরভ দাস, সংপু সিংশিট এবং রোমিও ফার্নান্ডেজকে নিয়ে মাঝমাঠ সাজিয়েছিলেন লাল-হলুদ কোচ। আর ফরোয়ার্ডে রেখেছিলেন শুভ ঘোষ এবং সেমবোইকে।

[আরও পড়ুন: বুর্জ খলিফায় ফুটে উঠল কোহলিদের নতুন জার্সি! বিশ্বকাপের আগেই উত্তেজনা তুঙ্গে]

আর কোচের সিদ্ধান্তের মানও রাখেন শুভ ঘোষ, হাওকিপরা। এদিন প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল লাল-হলুদ। এরপর দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন তরুণ শুভ ঘোষ এবং সিদ্ধান্ত সিরোদকর। এরপর আগামী শনিবার সালগাওকরের বিরুদ্ধে আরও একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে লাল-হলুদ। এদিনের মতো ওই ম্যাচটিও হবে গোয়ার ডন বস্কো গ্রাউন্ডে। ফুটবলাররা কী রকম কন্ডিশনে আছেন? ফুটবলাররা তাঁর ছকের সঙ্গে মানিয়ে নিতে পারছেন কিনা? ফ্রেন্ডলি ম্যাচগুলোয় এই সমস্ত প্রশ্নেরই জবাব খুঁজতে চান লাল-হলুদের কোচ।

 

আইএসএল শুরুর আগে দলের পাসিং ও বল পজেশন রাখার উপরেই মূলত জোর দিচ্ছেন কোচ। যা খবর তাতে ফুটবলারদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট দিয়াজ। সম্প্রতি ক্লাবের সরকারি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে দিয়াজ বলেছিলেন, “অনেক প্র্যাকটিস সেশন হয়েছে। পরিষ্কার বলছি আমার দল ফ্রেন্ডলি ম্যাচ খেলতে তৈরি। ফ্রেন্ডলি ম্যাচে আমি দেখতে চাই ফুটবলাররা কী রকম পারফর্ম করে। আমার ট্যাকটিক্সের সঙ্গে ফুটবলাররা মানাতে পারছে কিনা সেটাও বুঝে যাব।” প্রাক্তন রিয়াল মাদ্রিদ কাস্তিয়া কোচ আবার নিশ্চিত আসন্ন আইএসএলে দল দুরন্ত সমস্ত পারফরম্যান্সই উপহার দেবে। জামশেদপুর এফসির বিরুদ্ধে ম্যাচ দিয়েই আইএসএল অভিযান শুরু করছে লাল-হলুদ। দিয়াজ যা নিয়ে বলেছেন, “আইএসএলের আগেদলের প্রতিটা ফুটবলারের আত্মবিশ্বাসী মেজাজে থাকা খুবই গুরুত্বপূর্ণ।”

[আরও পড়ুন: OMG! ফটো শুটে দড়ি দিয়ে বাঁধা হল কোহলিকে! কী প্রতিক্রিয়া ভারত অধিনায়কের?]

Advertisement
Next