Advertisement

ফুটবলারদের বেতন বাকি সাত কোটি টাকা! ক্লাব লাইসেন্সিংয়ে গুরুতর সমস্যায় এসসি ইস্টবেঙ্গল

03:00 PM Oct 27, 2021 |

স্টাফ রিপোর্টার: নির্দিষ্ট সময়ের মধ্যে ফুটবলারদের বকেয়া বেতন বাবদ সাত কোটি টাকা না মেটালে এই মরশুমে আইএসএল খেলার জন‌্য লাইসেন্স পেতে সত্যিই সমস‌্যায় পড়বে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আর এই সমস‌্যা থেকে বের হওয়ার জন‌্য এসসি ইস্টবেঙ্গলের কর্তারা এদিন বারবার কথা বলেছেন ভারতীয় ফুটবল কর্তাদের সঙ্গে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

নিয়ম হল, লাইসেন্সিং ব‌্যবস্থায় ছাড় দেওয়ার জন‌্য এসসি ইস্টবেঙ্গলকে ৩০ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে ফেডারেশনের লাইসেন্সিং কমিটির কাছে। যা নিয়ে ফেডারেশনের লাইসেন্সিং কমিটির মিটিং হতে পারে ৫ অথবা ৬ নভেম্বর। এর মধ্যে শ্রী সিমেন্ট (Sree Cement) কর্তারা ফুটবলারদের বকেয়া বেতন না মেটালে কঠিন সিদ্ধান্ত নিতে পারে লাইসেন্সিং কমিটি। বকেয়া বেতন ছাড়া অন‌্যান‌্য যে যে পয়েন্টে শর্তপূরণ না করার জন‌্য লাইসেন্সে পাস করতে পারেনি লাল-হলুদ, সেই শর্তগুলি আর্থিক ক্ষতিপূরণ দিলে হয়তো পূরণ করা সম্ভব হবে। কিন্তু ফুটবলারদের বেতনের বদলে কোনওভাবেই এসসি ইস্টবেঙ্গলকে আর্থিক জরিমানা করা সম্ভব নয়। সেক্ষেত্রে হয় ক্লাব ফুটবলারদের বেতন মেটাবে, না হলে নয়।

[আরও পড়ুন: SC East Bengal: লাইসেন্সিং পরীক্ষায় ব্যর্থ এসসি ইস্টবেঙ্গল, দিতে হবে আর্থিক জরিমানা]

এদিন শ্রী সিমেন্ট কর্তারা বিভিন্ন জায়গায় জানিয়েছেন, বেশ কিছু ফুটবলারের বেতন মিটিয়ে দেওয়া হয়েছে। যদিও তা সরকারিভাবে ওয়েবসাইটে আপলোড করা হয়নি। একই সঙ্গে লাল-হলুদ কর্তারা জানিয়েছেন, নির্দিষ্ট সময়ের মধ্যেই ফুটবলারদের বেতন প্রায় সাত কোটি টাকা মিটিয়ে দেবেন তাঁরা। আর লাইসেন্স কমিটির সদস‌্যরা মিটিংয়ে বসে যদি দেখেন, বেতন মেটানোর কাগজপত্র ঠিক সময়ে জমা দেয়নি এসসি ইস্টবেঙ্গল, তাহলে এই মরশুমে আইএসএলে (ISL) লাল-হলুদের ভবিষ‌্যৎ কী, কেউ জানে না।

[আরও পড়ুন: T20 World Cup: ‘দেশের ক্রিকেটারকে সম্মান করুন’, শামির পাশে দাঁড়িয়ে সরব পাক তারকা রিজওয়ান]

প্রসঙ্গত, চলতি মরশুমে এএফসির ক্লাব লাইসেন্সিং (AFC Club Licensing) পরীক্ষায় পাশ করতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। এই মরশুমে ক্লাব লাইসেন্সিংয়ের জন্য যেদিন আইএসএলের সব ক্লাবগুলির সঙ্গে ভিডিও কনফারেন্সে মিটিং করেন এফএসডিএল (FSDL) কর্তারা, সেদিন সেই ভিডিও কনফারেন্সের মিটিংয়ে উপস্থিত ছিলেন এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দারও। তার পরেও কী করে এসসি ইস্টবেঙ্গল ক্লাব লাইসেন্সিংয়ে পাশ করতে পারল না, তা নিয়ে অবাক অনেকেই। অন্যান্য সময় ক্লাব লাইসেন্সিংয়ের শর্তগুলি পূরণ করা রীতিমতো কঠিন হয়ে দাঁড়ায় ক্লাবগুলির জন্য। কিন্তু কোভিডের (Coronavirus) কারণে গোয়াতেই হোম-অ্যাওয়ে সব ম্যাচ হচ্ছে আইএসএলের (ISL 2021-22)। যা পুরোটাই নিয়ন্ত্রণ করছেন আইএসএল কর্তারা। এমনকী, লাইসেন্সিংয়ে হোম গ্রাউন্ডের মতো নিজেদের প্র‌্যাকটিস মাঠও দেখানোর দরকার পড়ছে না। সেগুলিরও ব্যবস্থা করেছে এফএসডিএল। তার পরও বেশ কিছু পয়েন্টে এসসি ইস্টবেঙ্গল লাইসেন্সিং শর্ত পূরণ করতে পারেনি।

Advertisement
Next