Advertisement

FC Barcelona: লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ম্যানেজারের পদ থেকে কোম্যানকে ছেঁটে ফেলল বার্সা

01:47 PM Oct 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভগ্নদশা থেকে উত্থানের চেষ্টা শুরু করে দিল বার্সেলোনা (Barcelona)। যার প্রথম পদক্ষেপ কোচ বদল। লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে ম্যানেজার রোনাল্ড কোম্যানকে ছেঁটে ফেলল বার্সা। নতুন কোচ হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে বার্সার ঘরের ছেলে জাভি হার্নান্ডেজ। সূত্রের খবর, ইতিমধ্যেই জাভির (Xavi) সঙ্গে যোগাযোগ শুরু করেছে বার্সা।

Advertisement

মেসি (Leo Messi) পরবর্তী যুগে অভাবনীয় শূন্যতা তৈরি হয়েছে বার্সেলোনায়। এমনিতেই আর্থিক সমস্যায় জর্জরিত ক্লাব। একাধিক ফুটবলারকে খেলতে হচ্ছে অর্ধেক বেতন নিয়ে। আবার কেউ কেউ খেলছেন একেবারে নামমাত্র বেতনে। এ হেন আর্থিক পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই দলের অন্দরে টালমাটাল পরিস্থিতি চলছিল। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছিল খারাপ পারফরম্যান্স। বুধবার রাতে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্বল রায়ো ভায়েকানোর বিরুদ্ধেও ১-০ গোলে হারতে হয় মেসির প্রাক্তন ক্লাবকে। সেই হারেই কোম্যানের চাকরি যাওয়ার জল্পনায় সিলমোহর পড়ে গেল। বার্সার তরফে ক্লাব প্রেসিডেন্ট লাপোর্তা হল্যান্ডের প্রাক্তন তারকা ফুটবলার কোম্যানকে জানিয়ে দিয়েছেন, তাঁকে ম্যানেজারের পদ থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: Khel Ratna Award: ‘খেলরত্ন’ পুরস্কারের জন্য মনোনীত নীরজ চোপড়া, সুনীল ছেত্রী-সহ ১১ জন ক্রীড়াবিদ]

১৪ মাস আগে কিকে সেতিয়েনকে সরিয়ে ঘরের ছেলে কোম্যানকে ম্যানেজার করার সিদ্ধান্ত নেয় বার্সা বোর্ড। কিন্তু কোম্যান (Ronald Koeman) আসার পর সেভাবে সাফল্য পায়নি বার্সা। গত মরশুমে লা লিগায় (La Liga) তাঁরা শেষ করেছিল তৃতীয় স্থানে। চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালেই পিএসজির কাছে হারতে হয় বার্সেলোনাকে। সান্ত্বনা পুরস্কার হিসাবে কোপা দেল রে জেতেন মেসিরা। এই মরশুমে মেসি দল ছাড়ার পর পরিস্থিতি আরও খারাপ। ১০ ম্যাচে মাত্র ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ৯ নম্বরে রয়েছে বার্সা। এই খারাপ পারফরম্যান্সের দায় নিয়ে সরে যেতে হল কোম্যানকে।

[আরও পড়ুন: একাধিক বেটিং সংস্থায় বিনিয়োগ! বিতর্কে আইপিএলের নতুন দলের মালিক CVC ক্যাপিটাল]

কোম্যানের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন বার্সার কিংবদন্তি তারকা জাভি হার্নান্ডেজ। ইতিমধ্যেই নাকি তাঁর সঙ্গে যোগাযোগ করেছে ক্লাব। তবে বেলজিয়াম জাতীয় দলের কোচ রবার্তো মার্টিনেজের নামও শোনা যাচ্ছে।

Advertisement
Next