Advertisement

আইএসএলের নতুন মরশুমের জন্য তিন অধিনায়কের নাম ঘোষণা করল এটিকে মোহনবাগান

08:21 PM Nov 17, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ তারিখ বল গড়াচ্ছে আইএসএলের (ISL)। প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) সামনে কেরল ব্লাস্টার্স। টুর্নামেন্ট শুরুর আগে দলের কোচ বেছে নিলেন এটিকে মোহনবাগানের কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)।

Advertisement

একজন, দু’ জন নয়, তিন-তিনজন ক্যাপ্টেন বেছে নিয়েছেন স্পেনীয় কোচ। আইএসএলের দুনিয়ায় পা রাখার পর থেকেই হাবাস একাধিক নেতার থিওরিতে বিশ্বাসী ছিলেন। প্রথম সংস্করণেও তাই করেছিলেন। সেই একই ধারা অব্যাহত চলতি বছরেও। ক্যাপ্টেন হিসেবে হাবাস বেছে নিলেন দুই বঙ্গ সন্তান ও ফিজির তারকা রয় কৃষ্ণকে (Roy Krishna)। 

[আরও পড়ুন: সৌরভ-জয় শাহদের তৎপরতা, বেঁচে গেল বিসিসিআইয়ের ১৫০০ কোটি টাকা]

রয় এবং প্রীতম (Pritam Kotal) অবশ্য গতবারও অধিনায়কত্ব করেছেন। এবারও তাঁদের উপরে ভরসা রেখেছেন হাবাস। ওই দু’ জনের সঙ্গে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে শুভাশিসকে (Subhasish Bose)। ঐতিহ্যের সবুজ-মেরুন জার্সিতে নেতৃত্ব দিতে পেরে আবেগাপ্লুত দুই বঙ্গসন্তান। প্রীতম বলেন, ”কোচ আমার উপরে আস্থা রেখেছেন। এটাই বড় পাওনা। সবুজ-মেরুন জার্সিতে অধিনায়কত্ব করার সুযোগ পাওয়া বিশাল সম্মানের। তবে আমাদের দলের দর্শন তো আলাদা। কারও হাতে ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড থাকবে সেটা নিয়মের জন্য। কিন্তু কার্যত দলের সবাই অধিনায়ক। সবাই সমান দায়িত্ব নিয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে।”

প্রায় একই ভাবনা শুভাশিসেরও। তিনি বলেন, ”আমরা বাংলার ছেলে। সবুজ মেরুন জার্সি পরে অধিনায়কত্বের সুযোগ পাওয়া আমাদের কাছে অন্য আবেগ। কোচ আমাকে বেছেছেন এটা সম্মানের। দায়িত্ব আরও বেড়ে গেল।” টুর্নামেন্টে নেমে পড়ার আগে প্র্যাকটিস ম্যাচ খেলেনি এটিকে মোহনবাগান শিবির। সেই প্রসঙ্গে দলের কোচ হাবাস বলেছিলেন, ”প্র্যাকটিস ম্যাচ না খেলার জন্য আমার কোনও আফশোস নেই। প্রতিপক্ষ দলের বিরুদ্ধে এই সময় ম্যাচ খেলার থেকে, নিজের দলকে ঠিক করাই বেশি জরুরি। প্রথম ম্যাচের আগেই দলের যাবতীয় ফাঁকফোকর ঠিক করে নিতে হবে।”

কেরল ব্লাস্টার্স ম্যাচের আগে এটিকে-মোহনবাগানের প্রস্তুতিও শেষ পর্যায়ে। মূলত দল সংগঠন ও রণনীতি তৈরিতে জোর দেওয়া হচ্ছে। সঙ্গে সেট পিস ও উইং প্লের অনুশীলনও চলছে। প্রথম ম্যাচ জেতার উপরে জোর দিচ্ছে পুরো দল। গতবারের মতোই কেরলকে হারিয়ে শুরুটা ভাল করতে মরিয়া সবুজ-মেরুন।

[আরও পড়ুন: T20 World Cup: পরবর্তী টি-২০ বিশ্বকাপের প্রাথমিক সূচি ঘোষণা করে দিল আইসিসি, ফাইনাল মেলবোর্নে]

Advertisement
Next