Advertisement

ISL 2021: ‘চেন্নাই ম্যাচ থেকেই জয়ে ফিরব’, আইএসএলে ঘুরে দাঁড়াতে মরিয়া লাল-হলুদ কোচ দিয়াজ

02:48 PM Dec 03, 2021 |

স্টাফ রিপোর্টার: তিন ম্যাচে ১০ গোল খাওয়ার পর শুক্রবার ফের আইএসএলে (ISL 2021-22) খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল। এবার প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি। লিগের চতুর্থ ম্যাচ থেকে কি ঘুরে দাঁড়াতে পারবে লাল-হলুদ? বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ ম্যানুয়েল দিয়াজ বলেন, “যতক্ষণ আমরা গোল খাই না, ততক্ষণ সবই ঠিকঠাক হয়। যে মুহূর্তে আমরা প্রথম গোল খেয়ে যাচ্ছি, তারপর থেকে সমস্যা শুরু হচ্ছে। এরসঙ্গে প্রতিপক্ষের সেটপিসগুলোও ধরতে হবে। সমস্যা থেকে বাঁচতে হলে, সেটপিস আক্রমণগুলো ঠিক ভাবে আটকাতে হবেই।”

Advertisement

ওড়িশার কাছে ৬ গোল খেলেও চার গোল করা সম্ভব হয়েছে। স্বাভাবিকভাবেই এসসি ইস্টবেঙ্গল কোচ এই হারের মধ্যে থেকেও পজিটিভ ব্যাপারগুলো খুঁজে বার করার চেষ্টা করছেন। দিয়াজ (Manuel ‘Manolo’ Díaz) বলছেন, “আমাদের দলও গোল করছে, এটা অবশ্যই আমাদের জন্য ভাল খবর। তবে চেন্নাইয়ের সেটপিসগুলির দিকে লক্ষ্য রাখতে হবে।” আগেরদিন ওড়িশার কাছে হেরে গিয়ে দিয়াজ বলেছিলেন, এই দলে আইএসএল খেলার মতো দক্ষ ফুটবলার নেই।

[আরও পড়ুন: নিজে না ছাড়লে ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব যাবে না কোহলির, খবর বোর্ড সূত্রে]

অনেককে দেখে নিলেও দিয়াজ বলছেন, কিছু চোট-আঘাতের জন্য শুক্রবারের ম্যাচে রিজার্ভ বেঞ্চের ফুটবলার খেলানোর কথা ভাবছেন। আর প্রতিপক্ষ চেন্নাই নিয়ে বললেন, “চেন্নাইয়িন দারুণ দল। তবে আমরা নিজেদের খেলা ঠিক করে খেলতে পারলে আইএসএলের প্রথম জয়টা চেন্নাই ম্যাচ থেকেই তুলে শুরু করব।’’ আদিল খানের দলে ফেরার প্রসঙ্গে এসসি ইস্টবেঙ্গল কোচ বললেন, “চোটের জন্য কিছুদিন বসে থাকার জন্য ধীরে ধীরে খেলায় ফিরছে। তবে স্কোয়াডে থাকছে।”

দশ দিনের মধ্যে চারটে ম্যাচ খেলতে হচ্ছে এসসি ইস্টবেঙ্গলকে। আইএসএলের (ISL 2021-22) মতো প্রতিযোগিতায় ফুটবলারদের জন্য যা সত্যিই সমস্যার। এই অবস্থায় ফুটবলারদের পরের ম্যাচের জন্য কীভাবে রেডি করা যায়? দিয়াজ বললেন, “কাজটা কঠিন। কিন্তু কিছু করার নেই।”

আজ আইএসএলে

চেন্নাইয়িন এফসি বনাম এসসি ইস্টবেঙ্গল
সন্ধে ৭.৩০
গোয়া

[আরও পড়ুন: মোহনবাগানের কর্মসমিতির বৈঠকে গৃহীত সৃঞ্জয় বোসের ইস্তফাপত্র]

Advertisement
Next