Advertisement

ISL 2021: চার ম্যাচ পরও আইএসএলে অধরা জয়, গোল হজম না করাই বড় প্রাপ্তি এসসি ইস্টবেঙ্গলের

09:45 PM Dec 03, 2021 |

চেন্নাইয়িন এফসি: ০
এসসি ইস্টবেঙ্গল: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন ম্যাচে দু-চারটে নয়, ১০টা গোল হজম করতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal)। বিশেষ করে গত ম্যাচে ওড়িশার কাছে ছয় গোল খেয়ে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিল গোটা দল। ডার্বি হারের হতাশার পর হাফ ডজন গোল হজমের হতাশাজনক পরিস্থিতি থেকে ফুটবলারদের টেনে বের করে আনাই বড় চ্যালেঞ্জ ছিল লাল-হলুদ কোচ দিয়াজের কাছে। তবে শুক্র-সন্ধেয় সে লক্ষ্যে অনেকটাই যেন সফল তিনি। চলতি আইএসএলে (ISL 2021) নিজেদের চার ম্যাচ পরও জয় অধরা থাকল ঠিকই, তবে গোল হজম না করাটাই এ ম্যাচে সবচেয়ে বড় প্রাপ্তি লাল-হলুদের।

[আরও পড়ুন: ক্রীড়াক্ষেত্রে জনপ্রিয়তার শীর্ষে কোহলি, পিছনে ফেললেন ৮০০ গোল করে নজির গড়া রোনাল্ডোকে]

চেন্নাইয়ের (Chennaiyin FC) বিরুদ্ধে তিন পয়েন্টের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও এদিন শুরু থেকে বেশ সাবধানী ফুটবল খেলেন লাল-হলুদ ফুটবলাররা। শত্রুপক্ষ যাতে কোনওভাবেই রক্ষণ ভেঙে ডেরায় ঢুকতে না পারে, তার জন্য সদা সতর্ক ছিলেন রাজু গায়কোয়াড়রা। তার মধ্যেও অবশ্য গোলের সুযোগ তৈরি করেছিলেন চেন্নাইয়ের স্ট্রাইকাররা। দুই অর্ধে গোলে টার্গেট করেও স্কোর করতে ব্যর্থ হয় চেন্নাই। 

তবে রক্ষণ ভাগ সামলাতে সফল হলেও গোলমুখ খুলতে পারলেন না চিমারা। গোলের সুযোগ নষ্ট করেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড পেরোসেভিচও। শেষে ফ্রি-কিক থেকে গোল করতেও ব্যর্থ হয় এসসি ইস্টবেঙ্গল। চার ম্যাচের দু’টোয় হার এবং দু’টো করে ২ পয়েন্ট নিয়ে আপাতত লিগ তালিকার নয় নম্বরে দিয়াজের দল। মঙ্গলবার গোয়ার বিরুদ্ধে জয়ের খাতা কি খুলতে পারবেন অরিন্দমরা? এখন সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে লাল-হলুদ সমর্থকদের মনে।

[আরও পড়ুন: ব্যাট হাতে ইডেনের ২২ গজে দুরন্ত ছন্দে সৌরভ, নস্ট্যালজিয়ায় ভাসলেন ক্রিকেটপ্রেমীরা]     

Tags :
Advertisement
Next