shono
Advertisement

জল্পনায় সিলমোহর, এটিকে মোহনবাগানের নয়া কোচ হলেন জুয়ান ফেরান্দো

গত মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল রিয়ানের বিরুদ্ধে এএফসি গোয়াকে গোল খেতে দেননি ফেরান্দো।
Posted: 07:40 PM Dec 20, 2021Updated: 07:53 PM Dec 20, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাবাস বিদায়ের একদিনের মধ্যে কোচ ঠিক করে ফেলেছিল এটিকে মোহনবাগান। এবার নিজেদের সোশ্যাল মিডিয়ায় সে কথা সরকারি ভাবে ঘোষণা করে দিল ক্লাব। এফসি গোয়ার স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দোই বসলেন হাবাসের ছেড়ে যাওয়া পদে।

Advertisement

হাবাসের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক হওয়ায় পুরো মরশুমের আর্থিক চুক্তি মেটাতে হয়নি সবুজ-মেরুন ম্যানেজমেন্টকে। ফলে জুয়ানকে এফসি গোয়া (FC Goa) থেকে রিলিজ করাতে অর্থ খরচ করতে পিছিয়ে আসেনি সবুজ-মেরুন। চুক্তির কাগজপত্র আগেই তৈরি হয়ে গিয়েছিল। এমনকী দল ছাড়ছেন বলে এফসি গোয়াকে জানিয়েও দিয়েছিলেন ফেরান্দো। ফলে তাঁর সবুজ-মেরুনে যোগ দেওয়া ছিল শুধু সময়ের অপেক্ষা। এদিন এটিকে মোহনবাগানের ফেসবুকে লেখা হয়েছে, “নতুন যুগের সূচনা হল। এটিকে মোহনাবাগানে (ATK Mohun Bagan) জুয়ান ফেরান্দোকে স্বাগত।”

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত নাদাল, সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন টেনিস তারকা]

হাবাস বিদায়ের অন্যতম কারণ ছিল, হাতে চারজন আক্রমণাত্মক বিদেশি ফুটবলার থাকার পরেও এটিকে মোহনবাগান কিছুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে পারছে না। কর্তারা হাবাসের জায়গায় এমন একজন কোচ খুঁজছিলেন, যিনি দলকে আক্রমণাত্মক স্টাইলে খেলাতে পারেন। তার থেকেও কোচ নির্বাচনের ক্ষেত্রে আরও একটা ব্যাপার মাথায় রাখতে হয়েছে ম্যানেজমেন্টকে। নতুন কোচ নিলেই হল না, বাইরে থেকে এলে ১১দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে দলের সঙ্গে বায়োবাবলে ঢুকতেই লেগে যাবে ১১ দিন। তার উপর বিদেশ থেকে আসা। এর পাশাপাশি পুরো দলকে চেনার পাশাপাশি আইএসএলের (ISL 2021) প্রতিপক্ষ দলগুলিকেও জানতে হবে। আর তখনই ঠিক হয়, আইএসএলেরই কোনও দল থেকে কোচ নেওয়া হবে।

গত মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল রিয়ানের বিরুদ্ধে এএফসি গোয়াকে গোলশূন্য অবস্থায় রাখতে সক্ষম হয়েছিলেন ফেরান্দো। তখন থেকেই এই স্প্যানিশ কোচকে পছন্দ ছিল সবুজ-মেরুন টিম ম্যানেজমেন্টের। যোগাযোগ করে জানা যায়, চুক্তি থাকলেও চুক্তি ভাঙার ফাঁকও রয়েছে। কোনও ক্লাব যদি উপযুক্ত ক্ষতিপূরণ দিয়ে দেয়, তাহলে এফসি গোয়া ছাড়তে পারবেন এই স্প্যানিশ কোচ। সবুজ-মেরুন কর্তারা ফেরান্দোকে নেওয়ার জন্য ক্ষতিপূরণের অঙ্ক জেনে সঙ্গে সঙ্গে তা দেওয়ার জন্য রাজি হয়ে যান। তার আগে নিজেদের মধ্যে চুক্তি নিয়ে পাকা কথাও হয়ে যায়। এরপরই দল ছাড়তে চান জানিয়ে এফসি গোয়া কর্তাদের মেল করেন কোচ। আর এবার সব জল্পনার অবসান ঘটিয়ে সবুজ-মেরুন ম্যানেজমেন্ট নয়া কোচ হিসেবে ফেরান্দোর নামই ঘোষণা করল।

[আরও পড়ুন: অ্যাশেজে অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া, দিনরাতের টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ‘শাপমুক্তি’ স্মিথের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement