shono
Advertisement

ম্যাচ চলাকালীন গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষ, মাঠেই হার্ট অ্যাটাক, মৃত্যু ফুটবলারের

দেখুন মর্মান্তিক ভিডিও।
Posted: 12:39 PM Dec 26, 2021Updated: 12:39 PM Dec 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের খেলার মাঠে দুর্ঘটনা। ম্যাচ চলাকালীন সতীর্থর সঙ্গে সংঘর্ষ। তার কিছুক্ষণ পরই হার্ট অ্যাটাক। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু ফুটবলারের। মর্মান্তিক ঘটনার সাক্ষী আলজেরিয়া (Algeria)। ফিরল ডেম্পোর জুনিয়র, ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসনদের স্মৃতি।

Advertisement

শনিবার আলজেরিয়ার লিগ টু’র ম্যাচ চলাকালীন দুর্ঘটনাটি ঘটে। আলজেরিয়ার লিগের ওই ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্লাব এমসি সাইদা এবং এএসএম ওরান ক্লাব (ASM Oran)। খেলা চলাকালীন মৌলুদিয়া সাইদার অধিনায়ক সোফিয়ান লৌকর নিজের দলেরই গোলরক্ষককে সজোরে ধাক্কা মারেন। গোলরক্ষকের তেমন কিছু না হলেও লৌকর নিজে ভালমতো আঘাত পান। তারপর প্রাথমিক শুশ্রূষাও হয় তাঁর। কিন্তু সেসময় ঘটনাটিকে তেমন গুরুতর মনে হয়নি। প্রাথমিক চিকিৎসার পর ফের খেলা শুরু করেন আলজেরিয়ার ওই ফুটবলার।

[আরও পড়ুন: ISL 2021: এখনও ঝুলে এসসি ইস্টবেঙ্গল কোচের ভাগ্য, কী ভাবছে ক্লাব?]

বিপত্তি বাঁধে কিছুক্ষণ পরই। ওই চোটের পর মিনিট দশেক খেলতে পেরেছিলেন সোফিয়ান লৌকর (Sofiane Lokar)। তারপর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে শুরু হয় তাঁর প্রাথমিক চিকিৎসা। তাতে সাড়া না পেয়ে দ্রুত অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে পাঠানো হয় লৌকরকে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। সোফিয়ানে লৌকরের মৃত্যুর খবর আসতেই খেলা বন্ধ হয়ে যায়। কান্নায় ভেঙে পড়েন দু’দলের ফুটবলাররা। আলজেরিয়ার ক্রীড়াজগতে নেমে আসে শোকের ছায়া।

সোফিয়ান লৌকরের মৃত্যু ১৭ বছর আগের জুনিয়রের স্মৃতি উসকে দিল। ২০০৪ সালে ফেডারেশন কাপের ফাইনালে মোহনবাগানের (Mohun Bagan) গোলকিপার সুব্রত পালের সঙ্গে সংঘর্ষের পর মৃত্যু হয়েছিল ডেম্পোর (Dempo) জুনিয়রের। অতি সম্প্রতি ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসন (Cristian Erikson) খেলা চলাকালীন মাঠেই হৃদরোগে আক্রান্ত হন। যদিও, শেষ পর্যন্ত তিনি সুস্থ হয়ে ফিরে আসতে পেরেছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement