shono
Advertisement

এসসি ইস্টবেঙ্গল থেকে বিদায় দিয়াজের, অন্তর্বর্তী কোচ রেনেডি সিং

সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরে সিলমোহর।
Posted: 02:33 PM Dec 28, 2021Updated: 07:35 PM Dec 28, 2021

কৃশানু মজুমদার: সংবাদ প্রতিদিন ডিজিটালের খবরে সিলমোহর। বছর শেষেই চাকরি গেল এসসি ইস্টবেঙ্গল কোচ মানোলো দিয়াজের। দু’ পক্ষই পারস্পরিক আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছেছে। মঙ্গলবার রাতেই মাদ্রিদ উড়ে যাচ্ছেন দিয়াজ। তাঁর বিদায়ে অন্তর্বর্তী কোচ হিসেবে কাজ করবেন দেশের প্রাক্তন ফুটবলার রেনেডি সিং। 

Advertisement

রবিবারই সংবাদ প্রতিদিন ডিজিটাল জানিয়েছিল, সোমবারই হয়তো লাল-হলুদে শেষ দিন দিয়াজের। গতকাল ফুটবলারদের নিয়ে প্র্যাকটিসে নেমেছিলেন তিনি। কিন্তু গতকাল সন্ধেয় ক্লাবের তরফে তাঁকে অনুশীলন চালু রাখার অনুরোধ জানানো হলেও স্পেনীয় কোচ নিজের অবস্থান থেকে সরে আসেননি। তিনি দল নিয়ে মঙ্গলবার অনুশীলনে নামতে আর রাজি হননি। স্প্যানিশ কোচ সাফ জানিয়ে দেন, ক্লাবের সঙ্গে সম্পর্ক শেষ করে তিনি বাড়ি ফিরে যেতে চান দ্রুত। সেই মতোই এদিন ক্লাবের সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিয়ে দেশে উড়ে যাচ্ছেন স্পেনীয় কোচ। সূত্রের খবর, ফেব্রুয়ারির এক সপ্তাহ এবং গোটা মার্চ মাসের বেতন ছেড়ে দেন তিনি।

[আরও পড়ুন: Corona Positive Sourav: সৌরভ করোনা আক্রান্ত হওয়ায় পিছিয়ে গেল ‘দাদাগিরি’র শুটিং, শোয়ে দেখা যাবে নতুন সঞ্চালককে?]

 তাঁর কোচিংয়ে চলতি আইএসএলে আট ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি লাল-হলুদ শিবির। ফলে আপাতত লিগ তালিকার ‘লাস্ট বয়’ তারা। প্রথমে ঠিক ছিল, হায়দরাবাদের কাছে হারলেই কোচের দায়িত্ব থেকে দিয়াজকে (Manolo Díaz) সরিয়ে দেবে লাল-হলুদ কর্তৃপক্ষ। তবে ম্যাচ ড্রয়ের পরও দেখা যায় দিয়াজ ইস্যুতে কোনও সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কোচের সঙ্গে আলাপ-আলোচনার জন্য সময় নিচ্ছিলেন কর্তারা। এদিকে কোচ নিজেও আর ক্লাবে থাকতে চাইছিলেন না। রবিবারই মানোলো দিয়াজ সিদ্ধান্ত নিয়ে ফেলেন অনেক হয়েছে। সোমবারই তিনি শেষবারের মতো অনুশীলন করবেন। মঙ্গলবার থেকে তিনি আর অনুশীলনে নামবেন না। সূত্রের খবর, তাঁকে মঙ্গলবার অনুশীলনে নামার জন্য বারংবার অনুরোধও করা হয়। কিন্তু স্পেনীয় কোচ আর সেই অনুরোধে কর্ণপাত করেননি। ক্লাবের তরফে এদিন বিকেলে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয় মানোলো দিয়াজ ও তাঁর সহকারী অ্যাঞ্জেল পুয়েবলার সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হয়েছে। 

একেই মেগা টুর্নামেন্টে ভাল জায়গায় নেই এসসি ইস্টবেঙ্গল। মরশুমের মাঝে কোচ হারিয়ে আরও তিমিরে লাল-হলুদ বাহিনী। মানোলো দিয়াজ সরে যাওয়ায় অন্তর্বর্তী কোচ হিসেবে এখন দায়িত্ব পালন করবেন রেনেডি সিং। নতুন বছরের ৪ তারিখ বেঙ্গালুরুর সঙ্গে খেলা ইস্টবেঙ্গলের। নতুন বছরে নতুন করে শুরু করাই লক্ষ্য এসসি ইস্টবেঙ্গলের। 

[আরও পড়ুন: রোহিতের ফিটনেস নিয়ে অব্যাহত ধোঁয়াশা, ওয়ানডে সিরিজে ভারত অধিনায়ক হতে পারেন এই তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement