shono
Advertisement

ISl 2021: কোচ বদলই যেন ‘টনিক’, পরপর দুই ম্যাচে জয় এটিকে মোহনবাগানের

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এল সবুজ-মেরুন শিবির।
Posted: 10:06 PM Dec 29, 2021Updated: 10:12 PM Dec 29, 2021

এটিকে মোহনবাগান: ২ (কোলাস, কৃষ্ণা)
এফসি গোয়া: ১ (মেন্ডোজা)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে জয়ের ধারা বজায় রাখল এটিকে মোহনবাগান। বুধবার এফসি গোয়াকে (FC Goa) হারিয়ে মরশুমের চতুর্থ জয় তুলে নিল সবুজ-মেরুন শিবির। এটিকে মোহনবাগানের হয়ে বিশ্বমানের গোল করলেন লিস্টন কোলাসো। দ্বিতীয় গোলটি করেন রয় কৃষ্ণ (Roy Krishna)। জয়ের ফলে একটা সময় ধুঁকতে থাকা সবুজ-মেরুন ফের পয়েন্ট টেবিলে উঠে এল তৃতীয় স্থানে।

মরশুমের মাঝপথে কোচ বদল যেন টনিকের কাজ করছে এটিকে মোহনবাগানের জন্য। নাহলে পরপর চার ম্যাচ যে দল জয়ের মুখ দেখেনি, সেই দলই কোন জাদুবলে পরপর দুটি ম্যাচ জিতে নিল? আর শুধু জয় নয়, রীতিমতো ঝকঝকে পারফরম্যান্স করে জয়। মরসুমের মাঝপথে এফসি গোয়া ছেড়ে ফেরান্দো (Juan Ferando) যোগ দিয়েছেন এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan)। বুধবার প্রথম কোচিং পরীক্ষায় তাঁকেই কিনা বসতে হয়েছিল পুরনো ক্লাবের বিপক্ষে। তাই এটিকে মোহনবাগান সমর্থকদের কাছে ম্যাচ যতটা টেনশনের ছিল, তার চেয়ে শক্ত চ্যালেঞ্জ ছিল নতুন কোচের কাছে। সেই চ্যালেঞ্জে ভালমতোই উতরে গেলেন ফেরান্দো। নতুন ক্লাবে এসে নিজের পুরনো ক্লাবকে হারিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: করোনায় ‘আক্রান্ত’ ছোটদের এশিয়া কাপও, শেষ চারের লড়াইয়ে ভারতের সামনে বাংলাদেশ]

এদিন ম্যাচের শুরু থেকেই ঝকঝকে দেখাচ্ছিল সবুজ-মেরুনকে। যার ফল মেলে ১৩ মিনিটেই। বক্সের অনেকটা বাইরে থেকে বিশ্বমানের গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন লিস্টন কোলাসো। গোল হজম করার পর গোয়া পালটা চাপ দেওয়ার চেষ্টা করলেও লাভের লাভ কিছু হয়নি। প্রথমার্ধে ম্যাচে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে সুযোগসন্ধানী রয় কৃষ্ণ গোল করে সবুজ-মেরুনের হয়ে ব্যবধান বাড়ান। ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত ২-০ গোলেই এগিয়ে ছিল এটিকে মোহনবাগান। কিন্তু ম্যাচের ৮১ মিনিটে একটি গোল শোধ করে গোয়া। খেলা শেষ হয় ২-১ গোলে।

[আরও পড়ুন: আই লিগে করোনার থাবা, বাতিল হয়ে যেতে পারে টুর্নামেন্ট]

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এল এটিকে মোহনবাগান। হাবাস বিদায়ের সময় তারা ছিল অষ্টম স্থানে। ফলে বলাই যায়, সবুজ মেরুন কোচ হিসাবে শুরুটা ভালই করলেন ফেরান্দো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার