shono
Advertisement

ISL 2021: হায়দরাবাদকে সমীহ করলেও জয়ের হ্যাটট্রিকই লক্ষ্য এটিকে মোহনবাগান কোচ ফেরান্দোর

এই মুহূর্তে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে এটিকে মোহনবাগান।
Posted: 01:35 PM Jan 05, 2022Updated: 01:35 PM Jan 05, 2022

স্টাফ রিপোর্টার: দায়িত্ব নিয়ে পর পর দুটো ম্যাচেই জয়। শুধু জয় নয়। পর পর পয়েন্ট হারানোয় যখন মনে হচ্ছিল, হাবাসের কোচিংয়ে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) হয়তো এই মরশুমে প্রথম চারেই থাকতে পারবে না। কিন্তু এফসি গোয়ার (FC Goa) কোচ জুয়ান ফেরান্দো দায়িত্ব নেওয়ার পরই, রয় কৃষ্ণরা শুধু পর পর দুটো ম্যাচ জিতলেন না, ঢুকে পড়েছেন লিগ টেবিলের তৃতীয় স্থানে। বুধবার এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি। যাদের বিরুদ্ধে শেষ ম্যাচে পেরোভেসিচকে ছাড়াই অসাধারণ ফুটবল খেলেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)।

Advertisement

সবুজ–মেরুনের নতুন কোচ ফেরান্দো বললেন, “প্রত্যেক কোচেরই দল পরিচলানা করা নিয়ে একটা ফিলজফি থাকে। আমারও আছে। আর সেই ফিলজফি দলের সঙ্গে একাত্ম করতে গেলে, কোচকে কিছুটা সময় পেতে হয়। কিন্তু আমাকে সব কিছুই খুব কম সময়ের মধ্যে করতে হচ্ছে। জানি, ব্যাপারটা কঠিন। কিন্তু দলের সবাই যেভাবে পরিশ্রম করছে, নিশ্চয়ই ভাল কিছু হবে।” ফুটবল স্টাইলের দিক থেকে দেখলে, হাবাস ছিলেন, ডিফেন্সিভ কোচ। যদিও সব সময় নিজেকে ব্যালান্সাড কোচ বলতেন। কিন্তু সেই হাবাসের কোচিংয়েই এবার অপ্রত্যাশিত ভাবে প্রচুর গোল খেয়েছে এটিকে মোহনবাগান। বুধবার হায়দরাবাদ এফসির (Hydrabad FC) বিরুদ্ধে ম্যাচে নামার আগে এই প্রসঙ্গে ফেরান্দো বলছিলেন, “আমি সব সময় আক্রমণাত্মক ফুটবল পছন্দ করি। আর আগে কি হয়েছে, সেগুলি মনে রাখতে চাই না। দল কখনও গোল খেতেই পারে। কিন্তু আসল লক্ষ্য হল, দলকে ‘তিন’পয়েন্ট এনে দেওয়া। দেখতে হবে, দলের ফুটবলাররা আমার স্টাইলে খেলে নিজেদের আনন্দর পাশাপাশি আমাদের সমর্থকদেরও আনন্দ দিতে পারছে কি না। তবে বুধবারের ম্যাচটা দারুণ হবে মনে করছি। কারণ, নিজের দলের মতো হায়দরাবাদের খেলার স্টাইলও আমার খুব ভাল লাগে। ওদের নাম্বার ৯ আর ১০ দারুণ ফুটবলার।”

[আরও পড়ুন: ISL 2021: আত্মঘাতী গোলে ‘ভিলেন’ সৌরভ, বেঙ্গালুরুর সঙ্গে ড্র করেই মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল]

এই মরশুমে প্রবীর আর সুসাইরাজ মোটামুটিভাবে বসেই কাটিয়েছেন। ফেরান্দো (Juan Ferrando) বললেন, “আমার দলে কেউ নিশ্চিত নয়। প্রবীর, সুশাইরাজ দু’জনেই দারুণ ফুটবলার। যে কোনও সময় প্রথম দলে খেলতে পারে। কিন্তু তারজন্য পারফরম্যান্সটাই একমাত্র মাপকাঠি। তবে শুভাশিসের চোটটা নিয়ে সত্যিই চিন্তায় আছি।” দলে শেষ ইউরো খেলা কাউকোর মতো ফুটবলার রয়েছেন। তবুও প্রথম দলে খেলার সুযোগ পাচ্ছেন না। সবুজ–মেরুনের নতুন স্প্যানিশ কোচ বললেন, “কাউকো পেশাদার ফুটবলার। জানে, প্রথম দলে আসতে হলে, কতটা পরিশ্রম করতে হবে। ওর খেলা আমার ভীষণই পছন্দ। আমার খেলার স্টাইলে মানিয়ে নেওয়ার জন্য ভীষণই পরিশ্রম করছে কাউকো।” যেভাবে অমরিন্দর গোল খেয়েছেন, তাতে বুধবার হায়দরাবাদের বিরুদ্ধে গোলকিপার পজিশনে পরিবর্তন হবে কি না, তা নিয়ে অনকেই চিন্তিত।

[আরও পড়ুন: ‘ভাই’ সুনীলকে আজ হারাতে চান এসসি ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ রেনেডি]

দায়িত্ব নিয়েই পর পর দুটো ম্যাচে জিতেছেন। বুধবার কি তাহলে জয়ের হ্য্যাটট্রিক? এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ বললেন, “সেটাই তো একমাত্র আশা।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement