কোহলিকে শোকজ করতে চাওয়ার খবর মিথ্যে, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

02:05 PM Jan 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বোর্ডের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনে বিষোদগার করার পর ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) নাকি বিরাট কোহলিকে শোকজ করার কথা ভেবেছিলেন। বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) নিজে তেমনই দাবি করেছিলেন। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এ নিয়ে মুখ খুললেন সৌরভ। জানিয়ে দিলেন, এমন শোকজ করতে চাওয়ার খবর একেবারে মিথ্যে।

Advertisement

তিন ফরম্যাটের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগেই ভারতীয় ক্রিকেটে হইচই ফেলে দিয়েছিল কোহলির (Virat Kohli) বক্তব্য। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার পর কোহলি বলেছিলেন যে, তিনি ওয়ানডে ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চান। কিন্তু বোর্ড তাঁকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। সাংবাদিক সম্মেলনে বিরাট জানিয়ে দেন, বোর্ড একবারও তাঁকে বলেনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে। শুধু তাই নয়, তাঁর ওয়ানডে অধিনায়কত্ব যে যাচ্ছে, সেটাও নাকি জানানো হয় দল নির্বাচনের দিন মাত্র ঘণ্টা দেড়েক আগে। প্রকারান্তরে বোর্ড প্রেসিডেন্টকে ‘মিথ্যেবাদী’ বলে দেন প্রাক্তন ভারত অধিনায়ক।

[আরও পড়ুন: ‘ফুটবলের হিরো ছিলেন সুভাষ ভৌমিক’, ময়দানের ভোম্বলদার প্রয়াণে শোকস্তব্ধ সতীর্থ ও শিষ্যরা]

অথচ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে বিরাটকে বারণ করা হয়েছিল। কিন্তু তিনি শোনেননি। যার পরই নির্বাচকদের মনে হয়, সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ককে নিয়ে চলা সম্ভব নয়। তবে বৃহস্পতিবার জয় শাহর কথায় নতুন করে জল্পনা উসকে যায়। জানান, বিবৃতি-পালটা বিবৃতিতে ক্রিকেট মহল যখন সরগরম তখন সৌরভ ঠিক করে ফেলেছিলেন, শোকজ করবেন বিরাটকে। বোর্ডের সদস্যদের সঙ্গেও যা নিয়ে তাঁর কথা হয়। কিন্তু বোর্ডের বাকি সদস্যরা সৌরভকে বুঝিয়েসুঝিয়ে শোকজ করা আটকান। বিসিসিআই প্রেসিডেন্টকে বোঝানো হয়, দক্ষিণ আফ্রিকার মতো গুরুত্বপূর্ণ সিরিজ চলাকালীন অধিনায়ককে শোকজ করলে তার বিরূপ প্রতিক্রিয়া হতে পারে।

Advertising
Advertising

তবে সংবাদ সংস্থা এএনআই এ প্রসঙ্গে সৌরভকে প্রশ্ন করলে তিনি সাফ জানিয়ে দেন, এমন খবর একেবারেই ভিত্তিহীন। ফলে শুধু বোর্ড বনাম অধিনায়ক নয়, বোর্ডের অন্তর্কলহও যেন প্রকাশ্যে চলে এল।

[আরও পড়ুন: হে ভারত, আর কত ব্যর্থতা? রাহুল-পন্থের দুরন্ত ব্যাটিংয়েও হার, ওয়ানডে সিরিজ প্রোটিয়াদের]

Advertisement
Next