shono
Advertisement

Bappi Lahiri: ‘জিমি জিমি জিমি, আজা আজা আজা…’, বাপি লাহিড়ীর সুরে মজেছিলেন মারাদোনাও

দুবাইয়ে দেখা হয়েছিল বাপি লাহিড়ী ও মারাদোনার।
Posted: 04:45 PM Feb 16, 2022Updated: 05:44 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ডিস্কো ডান্সার’ ছবির ‘জিমি জিমি জিমি আজা আজা আজা’ গানের সুর এখনও গোটা দেশকে নাড়িয়ে দেয়। বাপি লাহিড়ীর (Bappi Lahiri) সুর দেওয়া এই গান পছন্দ হয়েছিল ফুটবলের জাদুকর দিয়েগো আর্মান্দো মারাদোনারও (Diego Maradona)। স্বয়ং আর্জেন্টাইন মহাতারকাই একথা জানিয়েছিলেন বাপি লাহিড়ীকে। 

Advertisement

বুধবার সকালেই খবর ছড়িয়ে পড়ে বাপি লাহিড়ী প্রয়াত। বছর দুয়েক আগে সবাইকে অবাক করে চলে গিয়েছেন মারাদোনা। আজ বাপি লাহিড়ীর প্রয়াণের খবর ছড়িয়ে পড়তেই নতুন করে ভেসে উঠল বাপি লাহিড়ী ও মারাদোনার সাক্ষাতের সেই খবর।

[আরও পড়ুন: Bappi Lahiri: দেশের সবেচেয়ে বেশি করদাতাদের তালিকায় বাপি লাহিড়ী! কত সম্পত্তি রেখে গেলেন?]

মারাদোনা দু’ বার কলকাতায় এসেছেন। কিন্তু সেই সময়ে বাপি লাহিড়ীর সঙ্গে দেখা হয়নি ফুটবলের রাজপুত্রের। ২০১৬ সালে দুবাইয়ে সাক্ষাৎ হয়েছিল দু’ জনের। বিখ্যাত ১০ নম্বর জার্সিধারীর জন্য একটি গান কম্পোজ করে দুবাইয়ে গিয়েছিলেন বাপি। সেই দুবাই সফরে তাঁর সঙ্গে ছিলেন নাতি স্বস্তিকও। মুম্বইয়ে থাকলেও জলপাইগুড়িতে জন্ম বাপি লাহিড়ীর। ফুটবলের প্রতি বাঙালির টান, ভালবাসা তো তাঁর ভালই জানা। অগণিত বাঙালির মতোই তিনিও দিয়েগো মারাদোনার ভক্ত। সেই বাপি লাহিড়ী যখন মারাদোনার সঙ্গে দেখা করতে মরুশহরে যান, তখন মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক অনুশীলন করছিলেন। বাপি লাহিড়ী ও স্বস্তিকের সঙ্গে মারাদোনার কাছে গিয়েছিলেন আরব আমিরশাহীতে আর্জেন্টিনার রাষ্ট্রদূত ফেরনান্দো দি মারতিনি। তিনি আবার সুরকার-গায়ক বাপি লাহিড়ীর কাজের অনুরাগী ছিলেন। সেই সাক্ষাতের সময়ে মারাদোনা জানিয়েছিলেন, তিনি ‘জিমি জিমি জিমি আজা আজা আজা’ গানটি শুনেছেন। গানটির প্রশংসাও করেন মারাদোনা। তাঁকে নিয়ে গানও বানিয়েছিলেন বাপি লাহিড়ী। সেই গান রাজপুত্রকে উৎসর্গও করেছিলেন তিনি। 

বিখ্যাত সুরকার-গায়কের প্রয়াণ সংবাদে শোকস্তব্ধ ক্রিকেট জগতও। ‘মাস্টার ব্লাস্টার’ শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) টুইট করেছেন। লিখেছেন, ”বাপিদার গান আমি খুবই উপভোগ করতাম। বিশেষ করে ইয়াদ আ রাহা হ্যায় সাজঘরে একাধিক বার শুনেছি। দুরন্ত এক প্রতিভা বাপি লাহিড়ী।” 

 

শ্রদ্ধা নিবেদন করেছেন বিরাট কোহলিও (Virat Kohli)। টুইট করেছেন তিনি, ”দেশের সঙ্গীত জগতের আইকন বাপি লাহিড়ীকে মিস করব।” গোটা দেশই তাঁর অভাব বোধ করবে। 

 

[আরও পড়ুন: Sandhya Mukherjee: প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপ্যাধ্যায়, কী প্রতিক্রিয়া কবীর সুমনের? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement