এএফসি কাপের মূল পর্বে সহজ গ্রুপে এটিকে মোহনবাগান, খেলতে হবে বাংলাদেশের বসুন্ধরা কিংসের বিরুদ্ধে

11:11 AM Apr 22, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: প্রথম ম্যাচে ব্লু-স্টারকে ৫ গোল। প্লে-অফ ম্যাচে আবাহনী লিমিটেডকে ৩-১ গোলে হারানো। এবার এটিকে মোহনবাগানকে খেলতে হবে এএফসির মূলপর্বে। যা শুরু হবে মে মাসে এই যুবভারতীতেই। মূল পর্বে সহজ গ্রুপেই পড়েছে সবুজ-মেরুন শিবির।

Advertisement

এএফসির মূলপর্বে গ্রুপ ‘ডি’তে খেলবে মোহনবাগান। সবুজ-মেরুনের গ্রুপে রয়েছে গোকুলাম কেরালা এফসি (Gokulam Kerala FC), বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং মালদ্বীপের মাজিয়া এসআর। ডি গ্রুপে প্রতিপক্ষ দলগুলি দেখে সবুজ—মেরুন সমর্থকরা ধরেই নিতে পারেন, এই গ্রুপ থেকে ফেভারিট দল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। আইএসএলের জন্য ধারে ভারে গ্রুপের বাকি দলগুলি থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন মোহনবাগানের ফুটবলাররা। তাছাড়া এই স্তরের দলগুলির বিরুদ্ধে আগেও খেলার অভিজ্ঞতা আছে সবুজ-মেরুনের। গোকুলাম (Gokulam Kerala), মাজিয়ার মতো ক্লাবকে আগে হারিয়েওছে মোহনবাগান (Mohun Bagan)। নিজেদের সেরা ফুটবল খেলতে পারলে শীর্ষে থেকেই নক-আউটে যেতে পারে সবুজ-মেরুন শিবির। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ফের বিয়ে করছেন বাংলার কোচ অরুণ লাল, প্রথম স্ত্রীর সেবা করবেন দ্বিতীয় স্ত্রীও]

১৮ মে এএফসির (AFC Cup) মূল পর্বে মোহনবাগানের প্রথম ম্যাচ গোকুলাম এফসির বিরুদ্ধে। পরের ম্যাচ ২১ মে, প্রতিপক্ষ বসুন্ধরা। গ্রুপের শেষ ম্যাচ ২৪ মে মালদ্বীপের মাজিয়া এসআরের বিরুদ্ধে। যেহেতু মূলপর্বের ম্যাচ এখনও অনেকদিন বাকি, তাই পুরো দলকে আপাতত ছুটি দিয়েছেন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। আবাহনী ম্যাচের পরই ফুটবলারদের জানিয়ে দিয়েছেন, রবিবার পর্যন্ত ছুটি। সোমবার থেকে ফের শুরু হবে প্র‌্যাকটিস। ছুটি পেয়ে ফুটবলাররা বিভিন্ন জায়গায় ঘুরতে গেলেও, ফেরান্দো কলকাতাতেই রয়েছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: এখনও চূড়ান্ত নয় মোহনবাগানের নতুন সভাপতির নাম, কমিটিতে এলেন বোস ও মিত্র পরিবারের সদস্য]

প্রাথমিক পর্বের দুটো ম্যাচের সময় ফিজিতে ছিলেন রয় কৃষ্ণ (Roy Krishna)। আশা করা হচ্ছে, সোমবার থেকে প্র‌্যাকটিসে যোগ দিতে পারেন ফিজির স্ট্রাইকার। সামান্য চোট থাকায় ডিফেন্ডার সন্দেশকে আবাহনী ম্যাচে খেলাননি ফেরান্দো। তবে মূলপর্বের ম্যাচে তিনি প্রথম দলে ফিরছেন, এখনই বলে দেওয়া যায়। ফলে সবুজ-মেরুন দলও আগের থেকে অনেক শক্তিশালী হবে।

Advertisement
Next