ইনভেস্টরের নাম ঘোষণার আগেই ইস্টবেঙ্গলে একাধিক ফুটবলার, এবার সই জামশেদপুরের তারকার

04:55 PM Apr 30, 2022 |
Advertisement

দুলাল দে: শ্রী সিমেন্টের (Sree Cement) সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে। ক্লাবকে স্পোর্টিং রাইটসও ফিরিয়ে দিয়েছে হরিমোহন বাঙ্গুরের সংস্থা। ফলে বিনা বাধায় ফুটবলার সই করানো শুরু করে দিল ইস্টবেঙ্গল । স্প্যানিশ তারকা ইভান গঞ্জালেসের সঙ্গে আগেই প্রাথমিক চুক্তি হয়ে গিয়েছে। এবার এক ভারতীয় তারকাকে তুলে নিল লাল-হলুদ শিবির।

Advertisement

জানা গিয়েছে জামশেদপুর এফসির (Jamshedpur FC) মাঝমাঠ তারকা মোবাশির রহমানকে সই করিয়েছে এসসি ইস্টবেঙ্গল। মোবাশির টাটা ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। জামশেদপুর এফসির হয়ে আইএসএলে ইতিমধ্যেই ৫৩টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। গত মরশুমে জামশেদপুরের চমকপ্রদ পারফরম্যান্সের নেপথ্যে বড় অবদান রয়েছে ২৪ বছর বয়সি এই মিডফিল্ডারের। গত মরশুমেও ১৩টি ম্যাচ খেলেছেন তিনি। মোবাশিরের (Mobashir Rahman) সঙ্গে তিন বছরের চুক্তির প্রি-কনট্র্যাক্ট সই করিয়েছে ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: বিপুল পরিমাণ আর্থিক জালিয়াতি অপরাধে আড়াই বছর জেল টেনিস কিংবদন্তি বেকারের]

আসলে গত দুই মরশুমে শ্রী সিমেন্ট আর ক্লাবের টানাপোড়েনে ভাল দল গড়তে পারেনি লাল-হলুদ শিবির। ফলে গত দুই মরশুমই লিগ টেবিলের তলানিতে শেষ করতে হয়েছে। আসলে শেষ দুই মরশুম মাঠের বাইরের টানাপোড়েনের জেরে ইস্টবেঙ্গল দলবদলের বাজারে নেমেছিল অনেক দেরিতে। ফলে শেষবেলায় ঝাড়াই-বাছাই ফুটবলার নিয়ে দল গড়তে হয়েছে। তাই এবার মরশুমের একেবারে শুরু থেকেই সক্রিয় ইস্টবেঙ্গল (East Bengal)। শোনা যাচ্ছে, শুধু এই দুই তারকাকে সই করানোয় নয়, আরও বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগও করেছে লাল-হলুদ শিবির। শোনা যাচ্ছে একাধিক কোচের সঙ্গেও নাকি আলোচনা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘সাময়িক বিশ্রাম নাও বিরাট’, শাস্ত্রীর সুরেই বলছে ক্রিকেটবিশ্ব]

মজার কথা হল, শ্রী সিমেন্টের জায়গায় আগামী মরশুমে লাল-হলুদের ইনভেস্টর কে হবে, সেটা এখনও ঘোষণা করেনি ক্লাব। বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছিল। কিন্তু সেই চুক্তি সম্পূর্ণ হয়েছে কিনা এখনও স্পষ্ট নয়। কর্তারা বলছেন, মে মাসের মাঝামাঝি নতুন ইনভেস্টরের নাম ঘোষণা হতে পারে। সমর্থকদের প্রশ্ন, ইনভেস্টরের নাম ঘোষণার আগেই ক্লাব ফুটবলার সই করাচ্ছে, তাহলে কি ইনভেস্টর চূড়ান্ত করে ফেলেছেন লাল-হলুদ কর্তারা, শুধু নাম ঘোষণাই বাকি?

Advertisement
Next