এশিয়া কাপের প্রস্তুতি সারতে মোহনবাগানের বিরুদ্ধে খেলবে ভারতীয় ফুটবল দল

11:00 AM May 04, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: এশিয়ান কাপের প্রস্তুতি সারতে চারটে ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ফুটবল দল। যার মধ্যে দু’টি ম্যাচ হবে এ দেশের দলের সঙ্গে। বাকি দু’টি ম্যাচ হবে বিদেশি দলের বিরুদ্ধে।

Advertisement

২০২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের খেলাগুলি হবে কলকাতায়। সেই দিকে লক্ষ্য রেখে কোচ ইগর স্টিমাচ (Igor Stimach) সিদ্ধান্ত নিয়েছেন, বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলার প্রয়োজন আছে। যার মধ্যে একটি ম্যাচ রাখা হয়েছে মোহনবাগানের (Mohun Bagan) সঙ্গে। একটি হবে আই লিগ স্টারস দলের বিপক্ষে। মোহনবাগানের সঙ্গে খেলা হবে ১১ মে। আই লিগ স্টারস দলের সঙ্গে ম্যাচ ১৭ মে। এই দু’টো ম্যাচ খেলে ভারতীয় ফুটবল দল উড়ে যাবে দোহায়। সেখানে জাম্বিয়া ও জর্ডনের সঙ্গে দু’টো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবে স্টিমাচ বাহিনীকে। সেই দু’টি ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৮ মে। এখন ভারতীয় দল প্রস্তুতি সারছে বেলারিতে। গ্রুপ ডি’তে ভারতের সঙ্গে রয়েছে হংকং, আফগানিস্তান ও কম্বোডিয়া।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘স্তনের ওপর ট্যাটু দেখাতেই হবে!’, ইদের শুভেচ্ছা জানাতে গিয়ে কটাক্ষের শিকার নুসরত]

ভারতীয় দল যেমন এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তেমনই মোহনবাগান প্রস্তুতি সারছে এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের জন্য। গ্রুপের প্রথম ম্যাচ ১৮ মে, প্রতিপক্ষ গোকুলাম। তাই মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোও চাইছেন প্রস্তুতি ম্যাচ খেলে নিতে। বৃহস্পতিবার সন্তোষ ট্রফির (Santosh Trophy) রানার্স বাংলা টিমের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ রাখা হয়েছে।

Advertising
Advertising

মঙ্গলবার কেরল থেকে বাংলা টিম শহরে ফিরেছে। শোনা গেল, সবুজ-মেরুন কোচ ফেরান্দো নাকি সন্তোষ ট্রফির খেলা দেখেছেন। এবং বাংলার খেলা দেখে তিনি বেশ খুশি। তাই তিনি বাংলা দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে চান। বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য বলছিলেন, “কাল যুবভারতীর প্র‌্যাকটিস মাঠে বাংলা খেলবে মোহনবাগানের সঙ্গে। স্বয়ং ফেরান্দো নাকি চেয়েছে আমাদের সঙ্গে খেলতে। আসলে আমাদের খেলা দেখে দারুণ ভাল লেগেছে ফেরান্দোর।”

[আরও পড়ুন: মদ খেতে গেলেন চালক, বিহারের স্টেশনে এক ঘণ্টা থমকে প্যাসেঞ্জার ট্রেন]

Advertisement
Next