জল্পনার অবসান, ফের মোহনবাগান সভাপতি হচ্ছেন টুটু বোস

08:26 PM May 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মোহনবাগান সভাপতি হচ্ছেন টুটু বোস (Tutu Bose)। দীর্ঘ আলাপ-আলোচনার পর শতাব্দীপ্রাচীন ক্লাবের সভাপতি পদে স্বপনসাধন বোসের নামেই সিলমোহর দিল নতুন কার্যকরী সমিতি। এমনটাই দাবি মোহনবাগান সূত্রের।

Advertisement

মোহনবাগানের পরবর্তী সভাপতি কে হবেন, এ নিয়ে দীর্ঘদিন ধরেই ময়দানে গুঞ্জন চলছিল। নতুন কার্যকরী সমিতি দীর্ঘদিন এ নিয়ে আলোচনা করেছে। ক্লাব সচিব দেবাশিস দত্ত (Debasis Dutta) আগেই জানিয়েছিলেন, মোহনবাগানের সভ্য সমর্থকদের মধ্যে অনেকেই ক্লাবের সভাপতি হওয়ার যোগ্য। সেকারণেই সভাপতি বাছতে সময় লাগছে। কার্যকরী সমিতি সিদ্ধান্ত নিতে দেরি করায় বার্ষিক সাধারণ সভাতেও সভাপতিহীন ছিল মোহনবাগান (Mohun Bagan)। ক্লাবের বার্ষিক সাধারণ সভাতেই অবশ্য সচিব ঘোষণা করেছিলেন, দ্রুত সভাপতির নাম ঘোষণা করা হবে। ক্লাব সূত্রের খবর বুধবার কার্যকরী সমিতির দীর্ঘ আলোচনা শেষে সভাপতি পদে টুটু বোসের নামেই শিলমোহর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ত্রিপুরা-মেঘালয়ে ক্ষমতা দখল, অসমে লোকসভায় ১০ আসন! উত্তর-পূর্বে বড় টার্গেট অভিষেকের]

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত এদিন ক্লাবের কার্যকরী সভা শেষে জানিয়েছেন, ক্লাবের সভাপতি পদে এখন টুটুবাবুই থাকছেন। সেই সঙ্গে আরও একটা সিদ্ধান্ত হয়েছে। মোহনবাগানের সভাপতি থাকতে হলে ২০ বছর সদস্য থাকতে হয়। সেটা আগামী দিনে কিছুটা শিথিল করে ১৫ বছর করা হবে। টুটুবাবুর শরীর ভাল না। তাছাড়া তিনি বেশিরভাগ সময় দুবাইয়ে থাকেন। সেসব ভেবেই আগামী দিনে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আপাতত সভাপতি পদে টুটুবাবুই থাকছেন। ফের প্রাণপ্রিয় ক্লাবের সভাপতির পদে বসে স্বাভাবিকভাবেই আপ্লুত টুটু বোস। তিনি বলছিলেন, “আমি খুব খুশি। দেবাশিসকে আমিই দু’দশক আগে ক্লাবে এনেছিলাম। দেবাশিস আমার সঙ্গে অনেক লড়াইয়ের সাক্ষী। আই লিগ (I-League) চ্যাম্পিয়ন হওয়া, আই-লিগ থেকে বের করে দেওয়ার ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করা, ক্লাবের ইতিহাসে প্রথমবার বিদেশি ফুটবলার খেলানো, সবেতেই আমরা একসঙ্গে লড়াই করেছি। আগামী দিনেও করব।”

Advertising
Advertising

[আরও পড়ুন: ধপাস! নাতির সঙ্গে সমুদ্রে ঘুরতে গিয়ে সৈকতে পা পিছলে পড়ে গেলেন মদন মিত্র, ভাইরাল ভিডিও]

প্রসঙ্গত, সভাপতি নির্বাচন নিয়ে দীর্ঘ আলোচনা হলেও আগেই ক্লাবের সহ-সভাপতি বেছে নেওয়া হয়েছিল। রাজ্যের মন্ত্রী অরূপ রায় এবং মলয় ঘটক, অসিত চট্টোপাধ্যায় এবং প্রাক্তন সাংসদ এবং সাংবাদিক কুণাল ঘোষ (Kunal Ghosh) ক্লাবের সহ-সভাপতি নির্বাচিত হন। বোস পরিবারের আরেক সদস্য সৌমিক বোসকেও সহ-সভাপতি পদে মনোনীত করা হয়েছে। অঞ্জন মিত্রর মেয়ে সোহিনী মিত্রকে বেছে নেওয়া হয়েছে কো-অপ্ট হিসাবে। 

Advertisement
Next