প্রস্তুতি ম্যাচে স্টিমাচের দলকে হারিয়ে দিল মোহনবাগান

08:24 PM May 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান কাপের প্রস্তুতির জন্য বুধবার মোহনবাগানের (Mohun Bagan) বিরুদ্ধে নেমেছিল ইগর স্টিমাচের জাতীয় দল। মোহনবাগান প্রস্তুতি ম্যাচ জিতল ২-১ গোলে। সবুজ-মেরুন শিবিরের হয়ে গোল করেছেন লিস্টন কোলাসো (Liston Colaco) আর কিয়ান নাসিরি (Kyan Nasiri)। ভারতীয় দলের হয়ে একটি গোল করেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। ২০২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের খেলাগুলি হবে কলকাতায়। সেই দিকে লক্ষ্য রেখে কোচ ইগর স্টিমাচ (Igor Stimach) মনে করেন, বেশ কয়েকটি ম্যাচ খেলার প্রয়োজন রয়েছে। 

Advertisement

ভারতীয় দল যেমন এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তেমনই মোহনবাগান প্রস্তুতি সারছে এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের জন্য। গ্রুপে ফেরান্দোর দলের প্রথম ম্যাচ ১৮ মে। প্রতিপক্ষ গোকুলাম। তাই মোহনবাগান কোচও প্রস্তুতি ম্যাচ খেলার উপরে জোর দিয়েছেন।

[আরও পড়ুন: পুরনো দল গোকুলামের বিরুদ্ধে আই লিগের ‘ফাইনাল’, ‘টেনশনে ভুগছি না’, বলছেন মহামেডানের মার্কাস]

সন্তোষ ট্রফির (Santosh Trophy) রানার্স বাংলা দলের কাছে হার মেনেছিল মোহনবাগান। এদিন সুনীল ছেত্রীদের হারালেন জনি কাউকো, রয় কৃষ্ণরা। এএফসি কাপে মোহনবাগানের গ্রুপে বসুন্ধরা ছাড়া রয়েছে বসুন্ধরা কিংস, মাজিয়া। এদিকে চলতি মাসের ১৪ তারিখ কলকাতায় আসছে বসুন্ধরা।  

Advertising
Advertising

এদিকে ফিফার তারিখের বাইরে গিয়ে এশিয়ান কাপের প্রস্তুতির জন্য জাতীয় কোচ ইগর স্টিমাচ যেই বেশিদিনের জন্য প্রস্তুতি শিবির শুরু করলেন, সঙ্গে সঙ্গে সমস্যাও তৈরি হয়ে গেল। বারবার বলার পরেও কলকাতায় জাতীয় শিবিরের জন্য ফুটবলার ছাড়েনি আইএসএলের দল মুম্বই সিটি এফসি। এশিয়ান কাপের জন্য দেশের বাইরেও প্রস্তুতি ম্যাচ খেলবেন স্টিম্যাচ। মেগা টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু হয়ে গেল বুধবার থেকেই।  

[আরও পড়ুন: এই কারণে চলতি আইপিএলের বাকি তিন ম্যাচ থেকে বাদ পড়তে চলেছেন জাদেজা!]

Advertisement
Next