shono
Advertisement

জল্পনার অবসান, অভিষেকের ডায়মন্ড হারবার ক্লাবের কোচ হলেন কিবু ভিকুনা

ভিকুনাকে পেতে বেশ কাঠখড় পুড়িয়েছে ডায়মন্ড হারবার ক্লাব।
Posted: 08:41 PM May 31, 2022Updated: 08:41 PM May 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের কোচ হলেন কিবু ভিকুনা। মঙ্গলবার সরকারিভাবে কোচ হিসাবে কিবুর নাম ঘোষণা করেছে কলকাতা লিগের প্রথম ডিভিশনের ক্লাবটি। ক্লাবের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লেখা হয়েছে, কিবু ভিকুনাকে কোচ হিসাবে পেয়ে ডায়মন্ড হারবার ক্লাবের কোচ হিসাবে পেয়ে আমরা গর্বিত।

Advertisement

শুরুতে ঠিক হয়েছিল, প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায়ের কাছেই প্র‌্যাকটিস করবে ডায়মন্ড হারবার এফসির (DHFC) পুরো দল। কিন্তু ক্রমে পুরো দলটাই এত হেভিওয়েট করা হয়ে যায় যে, ঠিক করা হয় বিদেশ থেকে কোচ উড়িয়ে আনা হবে। বিদেশি কোচের নাম চূড়ান্ত করার আগে কর্তাদের মাথায় ছিল, এমন একজনকে কোচ করতে হবে, যিনি এর আগে কলকাতায় সাফল্য পেয়েছেন। মানে, কলকাতার ফুটবল পরিবেশের সঙ্গে পরিচিত। এই সূত্রেই মোহনবাগানের আই লিগ (I League) জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনার (Kibu Vicuna) নাম মাথায় আসে ডায়মন্ডহারবার কর্তাদের।

[আরও পড়ুন: কেকেআরে আরও বাঙালি ক্রিকেটারদের চাই, পুরোনো নিয়ম ফেরানোর দাবি সিএবি প্রেসিডেন্টের]

মোহনবাগানের (Mohun Bagan) আই লিগ জয়ী স্প্যানিশ কোচকে পাওয়াটা খুব সহজ ছিল না। কলকাতা ময়দানে সদ্য বিকশিত ক্লাবটির থেকে সরকারিভাবে প্রস্তাব পেয়ে কিবু জানান, বিদেশের একটি ক্লাবে কোচিং করানোর কথা চলছে। ডায়মন্ড হারবারের কর্তারা বোঝান, দলকে ঘিরে তাদের ভবিষ্যৎ পরিকল্পনা। প্রথম ডিভিশনের দল হলেও, তাঁরা যে ডায়মন্ডহারবার এফসিকে ঘিরে অনেক সুদূরপ্রসারী চিন্তাভাবনা করছেন, সেই কথাই বুঝিয়ে বলেন। একই সঙ্গে প্রতিশ্রুতি দেন, প্রথম ডিভিশনের সেরা দল গড়বেন তাঁরা।

[আরও পড়ুন: ‘মিলার জড়িয়ে ধরে বলল, তোমার মতো টিমম্যান কম দেখেছি’, চ্যাম্পিয়ন হওয়ার পরে বললেন ঋদ্ধিমান]

যতদূর জানা যাচ্ছে, ডায়মন্ড হারবার কর্তাদের থেকে প্রস্তাব পেয়ে কলকাতায় তাঁর পরিচিত বিভিন্ন লোকজনের সঙ্গে ডায়মন্ড হারবার এফসির ব্যাপারে খোঁজখবর নেন। তারপরেই ডায়মন্ডহারবারের চুক্তিপত্রে সই করে দেন তিনি। কিবু প্রথম ডিভিশনের ক্লাবে কোচ হয়ে আসাটা নিঃসন্দেহে কলকাতা ফুটবলে বড় চমক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement