shono
Advertisement

যুবভারতীতে রোমহর্ষক ম্যাচ, শেষ মুহূর্তের গোলে আফগানদের হারাল ভারত

এশিয়ান কাপের মূল পর্বে খেলার সম্ভাবনা উজ্বল হচ্ছে ভারতের।
Posted: 10:33 PM Jun 11, 2022Updated: 10:39 PM Jun 11, 2022

ভারত: ২ (সুনীল, সাহাল)
আফগানিস্তান: ১ (আমিরি)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানটান ম্যাচ। হাজার হাজার দর্শক। যুবভারতীতে ফের উড়ল ভারতীয় ফুটবল দলের বিজয় নিশান। সৌজন্যে সুনীল ছেত্রী এবং সাহাল আবদুল সামাদ। একটা সময় মনে হচ্ছিল ভুরি ভুরি সুযোগ পাওয়া সত্ত্বেও গোলমুখে ব্যর্থতা ডুবিয়ে দেবে ভারতকে (Indian Football Team)। কিন্তু তেমনটা হল না। শেষ কয়েক মিনিটে ৩ টি গোল হল। ভারত জিতল ২-১ গোলে। এই জয়ের ফলে এএফসি কাপের মূল পর্বের দিকে অনেকটা এগিয়ে গেল ভারত।

Advertisement

ইদানিংকালে সাফ (SAAF) অধ্যুষিত দেশগুলির মধ্যে ভারতীয় দলকে যদি কোনও দেশ বেগ দিয়ে থাকে, তাহলে সেই দেশটি হচ্ছে আফগানিস্তান। তাদের একাধিক ফুটবলার বিদেশে খেলার জন্যই শুধু নয়, শারীরিকভাবেও ভারতীয় দলের থেকে এগিয়ে আফগানরা। এর আগে বিশ্বকাপ কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচে দু’বার দেখা হওয়ার পরেও আফগানিস্তানকে হারাতে পারেননি সুনীল ছেত্রীরা (Sunil Chhetri)। দু’বারই ম্যাচ ড্র হয়। শনিবারের যুবভারতীও একটা সময় সেটাই মনে হচ্ছিল। কিন্তু সব অঙ্ক বদলে দিলেন সাহাল।

[আরও পড়ুন: রাজনীতিবিদ নয়, সরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে চাই শিক্ষাবিদদের, বিবৃতি বিশিষ্টদের একাংশের]

শুরু থেকে একের পর এক আক্রমণ, সংবদ্ধ পাসিং, গতি, ড্রিবল সবই ছিল। ছিল না শুধু নিখুঁত ফিনিশিং। ফলে গোটা ম্যাচ দাপিয়ে খেলেও গোল আসছিল না। সুনীল ছেত্রীকেও এদিন শুরুর দিকে কিছুটা ফিকে দেখাচ্ছিল। কিন্তু সেই সুনীলের ম্যাজিকেই ভারত প্রথম গোল পায়। সেটাও ম্যাচের ৮৫ মিনিটে। বক্সের বাইরে থেকে অনবদ্য একটি ফ্রি-কিকে আফগান জালে বল জড়িয়ে দেন ভারত অধিনায়ক। আন্তর্জাতিক কেরিয়ারে এটি সুনীলের ৮৩তম গোল। কিন্তু এক মিনিটের মধ্যেই গোল শোধ করে দেয় আফগানিস্তান। খেলার ফল দাঁড়ায় ১-১। আবারও মনে হওয়া শুরু হয়েছিল ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হবে। কিন্তু এরপরই ভারতের হয়ে গোল করে জয় এনে দিলেন সাহাল (Sahal Abdul Samad)। ভারত জিতে যায় ২-১ গোলে।

[আরও পড়ুন: পার্কসার্কাসে গুলিতে নিহত তরুণীর মাকে ফোন মুখ্যমন্ত্রীর, পরিবারকে চাকরি দেওয়ার ঘোষণা]

ভারত আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগেই হংকং গ্রুপের সবচেয়ে দুর্বল দল কম্বোডিয়ার মুখোমুখি হয়েছিল। এবং প্রত্যাশিতভাবেই ম্যাচটি তারা ৩-০ গোলে জিতে যায়। ফলে এই ম্যাচে নামার আগে ভারতের উপর আরও বেড়ে যায়। চাপের মুখে আফগানদের হারিয়ে এএফসি এশিয়ান কাপের মূল পর্বে খেলার দিকে আরও খানিকটা এগিয়ে গেল ভারত। শেষ ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে হারলেও এশিয়ান কাপের মূলপর্বে খেলার সুযোগ থাকবে ভারতের কাছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement