shono
Advertisement

IFA’র নতুন সচিব হচ্ছেন অনির্বাণ দত্ত! চেয়ারম্যান এবং সভাপতি অপরিবর্তিত

সহ-সভাপতি পদে আসছেন নতুন তিন মুখ।
Posted: 01:47 PM Jun 18, 2022Updated: 03:59 PM Jun 18, 2022

দুলাল দে: প্র‌ত্যাশামতোই আইএফএর নতুন সচিব হতে চলেছেন অনির্বাণ দত্ত (Anirban Dutta)। সচিব পদে জয়দীপ মুখোপাধ্যায় পদত্যাগ করার পর নতুন সচিব কে হবেন, তা নিয়ে এতদিন ধরে জল্পনা চলছিল ময়দানে। অবশেষে জল্পনার অবসান। হঠাৎ করে বড় কিছু পরিবর্তন না ঘটলে সোমবার আইএফএ (IFA) সচিব পদে অনির্বাণের মনোনয়ন পাকা। তবে চেয়ারম্যান এবং সভাপতি পদে থাকছেন পুরনো মুখই। যথাক্রমে সুব্রত দত্ত এবং অজিত বন্দ্যোপাধ্যায়। সহ-সভাপতি পদে আসছেন নতুন তিন মুখ। স্বরূপ বিশ্বাস, সৌরভ পাল এবং বিশ্বজিৎ ভাদুড়ি।

Advertisement

ব্যক্তিগত কারণ দেখিয়ে মেয়াদ শেষের আগেই কিছুদিন আগে সচিব পদ থেকে সরে দাঁড়িয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়। বৃহস্পতিবার আইএফএর বার্ষিক সাধারণ সভা শেষে জয়দীপকে করতালির মধ্য দিয়ে বিদায় জানান বিভিন্ন ক্লাব কর্তারা। তখনই ক্লাবকর্তাদের মধ্যে প্রশ্ন উঠে যায়, তাহলে নতুন সচিব কে? কারণ, আইএফএর সংবিধান অনুযায়ী, প্রথম গভর্নিং বডিতেই সভাপতি, চেয়ারম্যান, সচিব, কোষাধ্যক্ষ, সহ-সভাপতি সবকিছু নির্বাচন করে নিতে হবে। আর নবনির্বাচিত গভর্নিং বডির প্রথম সভাই অনুষ্ঠিত হবে সোমবার। আর সেখানেই নতুন সচিবকে বেছে নেওয়া হবে।

[আরও পড়ুন: দীর্ঘদিনের সম্পর্কে ইতি! বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতে অলিম্পিকে পদকজয়ী বক্সার লভলিনা]

প্রয়াত কৃষ্ণেন্দু বন্দ্যোপাধ্যায়ের জায়গায় কিছুদিন আগেই কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছিলেন অনির্বাণ দত্ত। যিনি প্রয়াত প্রাক্তন সচিব প্রদ্যোৎ দত্তর পুত্র। তখনও জানতেন না, কোষাধ্যক্ষ পদ ঠিকভাবে সামলে ওঠার আগেই তাঁকে সচিব পদে বসতে হবে। জয়দীপের হঠাৎ করেই পদত্যাগে আইএফএর (IFA) যাবতীয় সমীকরণ বদলে যায়। কারণ, শাসক গোষ্ঠীর হাতে এই মুহূর্তে অনির্বাণের থেকে যোগ্য কেউ নেই যিনি আইএফএর সচিব হতে পারেন। আর আইএফএর শীর্ষ কর্তারা চাইছিলেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আইএফএতে নবীন প্রজন্মকে এগিয়ে দিতে। এভাবেই একদিন জয়দীপ মুখোপাধ্যায়কে (Jaydeep Mukherjee) সচিব পদে বসানো হয়েছিল। সেই রাস্তাতেই নবীন প্রজন্মের পথ ধরে আইএফএতে বসতে চলেছেন অনির্বাণ দত্ত। যিনি অনেকদিন ধরেই জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাবের সঙ্গে যুক্ত। অনির্বাণ যে নতুন সচিব হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন, অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। তাতে দলের সিলমোহর পড়ল শুক্রবার সন্ধ্যায় দলের মিটিংয়ে। এদিন বহু গভর্নিং বডি সদস্যর উপস্থিতিতে ফের চেয়ারম্যান হতে চলা সুব্রত দত্ত (Subrata Dutta) জানতে চান, সবার মত। মিটিংয়ে উপস্থিত বেশিরভাগ গভর্নিং বডির সদস্যই জানান, অনির্বাণ দত্তকে নতুন সচিব হিসেবে দেখতে চাইছেন তাঁরা। ফলে সোমবার যে সচিব হিসেবে অনির্বাণের অভিষেক ঘটতে চলেছ বলাই যায়।

[আরও পড়ুন: আজ সিরিজে ভেসে থাকার যুদ্ধে টিমের চিন্তা পন্থ, বৃষ্টিতে ভেস্তে যেতে পারে ম্যাচ?]

এদিন আইএফএর শাসক গোষ্ঠীর দলের মিটিংয়ে উপস্থিত ছিলেন স্বরূপ বিশ্বাস এবং সৌরভ পালও। সুরুচি সংঘ এবং সাদার্ন সমিতির এই দুই কর্তাও প্রথমবারের জন্য আইএফএর সহ-সভাপতি হতে চলেছেন। আপাতত যা পরিস্থিতি, তাতে চেয়ারম্যান পদে সুব্রত দত্ত এবং সভাপতি পদে অজিত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কেউই প্রার্থী হচ্ছেন না। ফলে পুরনো পদেই এই দু’জনের ফের মনোনীত হওয়া সময়ের অপেক্ষা। তবে অনির্বাণ যেহেতু কোষাধ্যক্ষ পদ ছেড়ে দিয়ে সচিব হচ্ছেন, তাই কোষাধ্যক্ষ পদেও নতুন মুখ আসছে আইএফএতে। এদিন দলের মিটিংয়ে যা ঠিক হয়েছে, তাতে আইএফএর নতুন কোষাধ্যক্ষ হতে চলেছেন দেবাশিস সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement