সেপ্টেম্বরের মধ্যে গঠন করতে হবে কমিটি, নাহলে ফেডারেশনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ফিফা

09:24 PM Jun 24, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার : ৩০ সেপ্টেম্বরের মধ্যে গড়তেই হবে নতুন কমিটি। না হলে ভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) বিরুদ্ধে ব‌্যবস্থা নেবে ফিফা (FIFA)। এদিন দিল্লিতে সুপ্রিম কোর্ট নিয়োজিত তিন সদস্যের অ‌্যাডমিনিস্ট্রেটর কমিটি এবং ভারতীয় ফুটবলের স্টেক হোল্ডারদের মিটিংয়ে এই কথা জানিয়ে দেন বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রতিনিধিরা।

Advertisement

অ‌্যাডমিনিস্ট্রেটর নিয়োগ নিয়ে ভারতীয় ফুটবলে যে অচলাবস্থা তৈরি হয়েছে, তা খতিয়ে দেখার জন‌্য তিনদিনের জন‌্য দিল্লি আসেন ফিফা এবং এএফসির প্রতিনিধিরা। সেখানেই ভারতীয় ফুটবল ফেডারেশনের সংবিধান এবং নানা বিষয় নিয়ে অ‌্যাডমিনিস্ট্রেটর, রাজ‌্য সংস্থা, আইএসএল এবং আই লিগের ক্লাবগুলির সঙ্গে আলোচনায় বসেন তাঁরা। আর সেখানেই ভারতীয় ফুটবলের এই অস্থির অবস্থা নিয়ে রীতিমতো বিরক্তি প্রকাশ করেন ফিফা-এএফসি’র প্রতিনিধিরা। 

[আরও পড়ুন: দেশের হয়ে খেলার চেয়ে গুরুত্বপূর্ণ হজ, ভারতের বিরুদ্ধে নেই ইংল্যান্ডের লেগস্পিনার]

এই তিনদিনে এদের বাইরেও ফুটবল ফেডারেশনের প্রাক্তন সভাপতি প্রফুল্ল প‌্যাটেল, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর এবং এফএসডিএলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন তাঁরা। পরিষ্কার জানিয়ে দেন, ফিফার গাইডলাইন অনুযায়ী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভারতীয় ফুটবল ফেডারেশনের নতুন কমিটি গঠন করতেই হবে। না হলে এআইএফএফের বিরুদ্ধে অন‌্যরকম ব‌্যবস্থা নিতে বাধ‌্য হবে ফিফা।

Advertising
Advertising

এদিন ফিফা এবং এএফসির কর্তারা যখন আইএসএলের ক্লাবগুলির সঙ্গে মিটিংয়ে বসেন, তখন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত প্রস্তাব দেন মোহনবাগান-ইস্টবেঙ্গল ক্লাবকে চিরস্থায়ীভাবে ফেডারেশনের কার্যকরী কমিটিতে স্থান দেওয়ার জন‌্য। তবে শুধু স্থান দেওয়া নয়, এই দুই ক্লাবকে ভোটাধিকার প্রয়োগও করতে দিতে হবে। অসুস্থ কুশল দাসের জায়গায় আগেই সুনন্দ ধরকে কার্যনির্বাহী সচিব হিসাবে কাজ চালিয়ে যাওয়ার দায়িত্ব দেন তিন সদস্যের অ‌্যাডমিনিস্ট্রেটর কমিটি। এদিন সেই সিদ্ধান্তেই সিলমোহর দেয় বিভিন্ন রাজ‌্য সংস্থা।

[আরও পড়ুন: ৮০ শতাংশ শেয়ার, বোর্ডে ৮ সদস্য, ইস্টবেঙ্গলকে চুক্তির শর্ত জানাল ইমামি]

Advertisement
Next