বড় চমক মোহনবাগানের, সবুজ-মেরুন জার্সিতে খেলবেন পল পোগবার ভাই!

03:18 PM Jun 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রতিক দলবদলের বাজারে সবচেয়ে বড় চমক দিল মোহনবাগান। এবার সবুজ-মেরুন জার্সিতে খেলতে দেখা যাবে প্রাক্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা পল পোগবার (Paul Pogba) ভাই ফ্লোরেন্টিন পোগবাকে।

Advertisement

শুক্রবার রাতের দিকেই কার্যত চূড়ান্ত হয়ে গেল তৃতীয় বিদেশি ডিফেন্ডার তাঁর দলে যোগ দেওয়া। শোনা যাচ্ছে, দু’বছরের চুক্তিতে ফ্লোরেন্টিনকে সই করাচ্ছে গঙ্গাপারের ক্লাব। অর্থাৎ সামনের মরশুমে তাঁর মোহনবাগানের হয়ে খেলা নিয়ে আর কোনও সন্দেহ রইল না বলেই খবর। গত মরশুমে ফরাসি লিগের দ্বিতীয় ডিভিশন ক্লাব এফসি সোচ্যাক্স-মন্টবেলার্ডে ছিলেন ৩১ বছর বয়সি এই তারকা ডিফেন্ডার। সেই ক্লাবের সরকারি ওয়েবসাইটই সর্বপ্রথম জল্পনা উসকে দেয়। এরপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে যে শীঘ্রই ঐতিহ্যবাহী মোহনবাগানে যোগ দিতে চলেছেন পোগবার ভাই। এ ব্যাপারে সরকারি ঘোষণা করে দিয়েছে মোহনবাগান ক্লাবও (Mohun Bagan)। তবে ইতিমধ্যেই ভাইকে নতুন ক্লাবে যোগ দেওয়ার জন্য শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন পল পোগবা।

Advertising
Advertising

[আরও পড়ুন: ব্যবসায়ীকে অপহরণ করে রুপো লুট, হাওড়া থেকে গ্রেপ্তার বহিষ্কৃত সিভিক ভলান্টিয়ার]

এ প্রসঙ্গে বলে রাখা ভাল, পল পোগবা ফ্রান্সের জাতীয় দলের ফুটবলার হলেও গিনির জার্সিতে খেলেন ফ্লোরেন্টিন। ফুটবল কেরিয়ারের বিচারে পল এগিয়ে থাকলেও ভাইয়ের প্রোফাইলও মন্দ নয়। ফ্রান্সের একাধিক ডিভিশনের ক্লাবে খেলেছেন তিনি। আমেরিকা মেজর সকার লিগে আটলান্টা ইউনাইটেডের জার্সিতেও দেখা গিয়েছে ফ্লোরেন্টিনকে। তাঁর পেশাদারি ফুটবলের অনেকটা সময় কেটেছে ফ্রান্সে। সে দেশের প্রথম ডিভিশনেও খেলেছেন। এবার তাঁর গন্তব্য কলকাতা। সেপ্টেম্বরে এএফসি কাপ সেমিফাইনালের আগে এমন তারকাকে দলে পাওয়ায় নিঃসন্দেহে আরও শক্তিশালী হবে জুয়ান ফেরান্দোর শিবির।

উল্লেখ্য, চোটের কারণে রক্ষণে তিরিকে পাচ্ছে না দল। যে কারণে এ লিগের ক্লাব মেলবোর্ন ভিকট্রি থেকে সোজা মোহনবাগানে আনা হচ্ছে ব্রেন্ডন হ্যামিলকে। এশিয়ান কোটার বিদেশি হিসেবে ২৯ বছরের তারকাকে সই করানো হয়েছে। এবার ফ্লোরেন্টিনকে পেয়ে গেল সবুজ-মেরুন শিবির। ফলে ডিফেন্সের শক্তি যে আরও বাড়ল, তা বলাই যায়।

[আরও পড়ুন: পূজারাকে শূন্য রানে আউট করে আনন্দে তাঁকেই জড়িয়ে ধরলেন শামি! ভিডিও ভাইরাল]

Advertisement
Next