এখনও ঘোষিত নয় প্রিমিয়ার লিগের সূচি, তিন প্রধানকে ছাড়াই বৈঠকে বাকি দলগুলি

08:24 PM Jul 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা প্রিমিয়ার লিগ শুরু কবে? এখনও পর্যন্ত লিগের সূচি ঘোষণা করা হয়নি বঙ্গীয় ফুটবল সংস্থার (Indian Football Association) তরফে। কিন্তু তিন প্রধান বাদে বাকি ক্লাবগুলো অনুশীলন শুরু করে দিলেও প্রিমিয়ার লিগের ক্রীড়াসূচির ব্যাপারে তারা বিন্দুবিসর্গ জানে না। এই কারণেই সম্মিলিত ভাবে ‘জোট’ বাঁধার প্রক্রিয়া শুরু করেছে প্রিমিয়ারের অন্য ক্লাবগুলি।

Advertisement

এদিন কাস্টমস তাঁবুতে তিনপ্রধান বাদে বেশ কয়েকটি প্রিমিয়ার ডিভিশনের ক্লাব আলোচনায় বসেছিল। উপস্থিত ছিলেন সেই সব ক্লাবের প্রতিনিধিরা। ছিলেন আইএফএ সচিব অনির্বাণ দত্তও। তিনি আবার জর্জ টেলিগ্রাফের প্রতিনিধিও বটে। সদ্যই পালাবদল ঘটেছে আইএফএ-তে। জয়দীপ মুখোপাধ্যায় সচিব পদ থেকে সরে যাওয়ায় নতুন সচিব হয়েছেন অনির্বাণ দত্ত। কিন্তু প্রিমিয়ার লিগের সূচি এখনও জানানো যায়নি।  

[আরও পড়ুন: ম্যাচের মাঝে কোহলির নাচ নিয়ে ‘অভব্য’ মন্তব্য! নেটিজেনদের রোষানলে শেহওয়াগ]

তিন প্রধানের বাইরে কলকাতা লিগ জিতেছে কেবল ইস্টার্ন রেল এবং পিয়ারলেস। অভিযোগ ওঠে তিন প্রধানের স্বার্থই কেবল দেখা হয়। বাকি ক্লাবগুলো উপেক্ষিতই থেকে যায়। তিন প্রধান ছাড়া অন্য ক্লাবগুলোর পক্ষে দীর্ঘায়িত লিগে অংশ নেওয়া ক্ষতিরই সমান। 

Advertising
Advertising

এই মরশুমে ইস্টবেঙ্গল (East Bengal) এখনও দল গঠন করেই উঠে পারেনি। ইনভেস্টর ইমামি গ্রুপের সঙ্গে চূড়ান্ত চুক্তিপত্র এখনও স্বাক্ষরিত হয়নি। মোহনবাগান (Mohun Bagan) খেলবে কিনা প্রিমিয়ার লিগ তা নিয়ে ছবিটা পরিষ্কার নয়। যদিও নতুন সচিব অনির্বাণ দত্ত আশাবাদী মোহনবাগান প্রিমিয়ার লিগে নামবে। কিন্তু প্রিমিয়ার লিগের দিনক্ষণ এখনও জানা নেই। প্রিমিয়ার লিগ শুরু হতে যত দেরি হবে বাকি ক্লাবগুলোর সমস্যা ততই বাড়বে। যদিও অন্য ক্লাবগুলো অনুশীলন শুরু করে দিয়েছে। ফুটবলার সইও হয়ে গিয়েছে। কিন্তু তিন প্রধানের জন্যই প্রলম্বিত হচ্ছে লিগের সূচি প্রকাশ। এমন পরিস্থিতিতে বাকি ক্লাবগুলো মিলে জোট তৈরির প্রক্রিয়া শুরু করল।  

[আরও পড়ুন: ‘এখনও বড়দিদির মতো সম্মান করি’, শহরে এসে মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে মন্তব্য মিঠুনের]

Advertisement
Next