বৈঠকেও মিলল না সমাধান, মোহনবাগানের কলকাতা লিগে খেলা নিয়ে জট অব্যাহত

12:32 PM Jul 12, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: কলকাতা লিগে খেলার জট খুলতে মোহনবাগান (Mohun Bagan) সচিব দেবাশিস দত্তের সঙ্গে আলোচনায় বসেছিলেন আইএফএ-র দুই সহ সভাপতি স্বরূপ বিশ্বাস ও সৌরভ পাল। তবে আলোচনা শেষে একটা কথাই বলা যায়, এই মরশুমে কলকাতা লিগে মোহনবাগানের অংশগ্রহণ করা শুধু কঠিন নয়, বেশ কঠিন।

Advertisement

মোহনবাগান সচিবের সঙ্গে আলোচনার জন্য আইএফএ (IFA) থেকে দায়িত্ব দেওয়া হয়েছিল দুই সহ সভাপতিকে। এদিন আলোচনায় বসার সঙ্গে সঙ্গে স্বরূপ বিশ্বাস ও সৌরভ পালকে আইএফএরই বার্ষিক রিপোর্ট দেখিয়ে দেন মোহনবাগান সচিব। যেখানে পরিষ্কার লেখা আছে, আইএফএ-র কাছে মোহনবাগানের প্রাপ্য প্রায় ৬২ লাখ টাকা। সেখানে ইস্টবেঙ্গলের প্রাপ্য অনেক কম। মোহনবাগান সচিব আইএফএ কর্তাদের জানিয়ে দেন, প্রাপ্য টাকার অন্তত ৬০ শতাংশ না পেলে এই মরশুমে কলকাতা লিগ খেলার কোনও সম্ভাবনাই নেই।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে অনিশ্চিত কোহলি, চোট না খারাপ ফর্ম? জল্পনা তুঙ্গে]

তবে বকেয়া অর্থ পেয়ে গেলেও মোহনবাগান এই মরশুমে কলকাতা লিগ খেলবেই, এইরকম নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না। কারণ, ২৯ জুলাই থেকে প্র্যাকটিস শুরু হওয়ার পর কোচ ফেরান্দো চাইছেন ২১ দিনের প্রস্তুতি। তবুও ১৫ দিন প্র্যাকটিস করে ১৬ অগাস্ট থেকে ডুরান্ড খেলতে নেমে যাবে মোহনবাগান। ফলে খুব দ্রুত কলকাতা লিগে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। ডুরান্ড এবং এএফসি খেলার পর যদি খেলার সুযোগ থাকে, তাহলে অবশ্যই কলকাতা লিগে খেলবে মোহনবাগান।

Advertising
Advertising

এদিন আলোচনার সময় আইএফএ প্রতিনিধিদের ইস্টবেঙ্গল নিয়েও জিজ্ঞাসা করেন মোহনবাগান সচিব। আইএফএ কর্তারা জানান, ইস্টবেঙ্গল কলকাতা লিগে খেলবে বলেছে। সঙ্গে সঙ্গে মোহনবাগান সচিব বলেন, যে দলটার এখনও চুক্তি সম্পন্ন হয়নি, সেই দলটা কীভাবে বলে দিতে পারে কলকাতা লিগ খেলবে। যেখানে কলকাতা লিগ শুরু হচ্ছে ২০ জুলাই। সবমিলিয়ে কলকাতা লিগে মোহনবাগানের খেলা নিয়ে জট কিন্তু রয়েই গেল।

[আরও পড়ুন: ২৯ জুলাই শুরু ফেরান্দোর অনুশীলন, কলকাতা লিগে মোহনবাগানের মতো সমস্যা ইস্টবেঙ্গলেও]

Advertisement
Next