দ্রুত বকেয়া মেটানোর দাবিতে IFA-কে ফের চিঠি মোহনবাগানের

12:07 PM Jul 24, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: আইএফএ’র কাছে প্রাপ্য বকেয়া নিয়ে শনিবার ফের চিঠি দিল মোহনবাগান (Mohun Bagan)। প্রায় ৬০ লাখ টাকার বকেয়া মেটানোর জন্য আগেও সবুজ-মেরুনের তরফে চিঠি দেওয়া হয়েছিল আইএফএ’কে। যার পরিপ্রেক্ষিতে বকেয়া অর্থ পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে গত বুধবার মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর দেবাশিস দত্তকে চিঠি দিয়েছিলেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। তিন থেকে চারটি কিস্তিতে সবুজ-মেরুনের বকেয়া অর্থ পরিশোধের আশ্বাস দিয়েছিলেন তিনি। পাশাপাশি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বকেয়া অর্থের প্রথম কিস্তি দেওয়া হবে এমনটাও চিঠিতে উল্লেখ করেছিলেন আইএফএ সচিব।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

তার প্রতিক্রিয়ায় এদিন আইএফএ (IFA) সচিবকে পালটা চিঠি দিয়েছেন মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর তথা ক্লাব সচিব দেবাশিস দত্ত (Debasis Dutta)। সেখানে তিনি জানিয়েছেন, আইএফএ সচিবের তরফে যে চিঠি তাঁদের পাঠানো হয়েছিল, সেখানে বকেয়া অর্থ কিস্তির মাধ্যমে পরিশোধের কথা বলা হলেও, সেই ইনস্টলমেন্টে কত টাকা দেওয়া হবে তার কোনও উল্লেখ করা নেই। পাশাপাশি মোট বকেয়া ঠিক কতদিন এবং কতগুলো কিস্তিতে শোধ হবে তা স্পষ্ট করা হয়নি। ফলে আইএফএ’র পাঠানো চিঠির মর্মার্থ তাদের কাছে পরিষ্কার নয়। আইএফএ বকেয়া পরিশোধে দেরি হওয়ায় ভেন্ডারদেরও প্রাপ্য অর্থ মেটাতে দেরি হচ্ছে বলে চিঠিতে জানিয়েছেন দেবাশিস দত্ত। আইএফএ’কে তিনি অনুরোধ করেছেন, মোহনবাগানের প্রাপ্য বকেয়া কতদিনের মধ্যে পরিশোধ করা হবে, তা জানাতে। সঙ্গে প্রথম কিস্তির আর্থিক পরিমাণ উল্লেখের অনুরোধও আইএফএ’র কাছে করেছেন তিনি। বাকি কতগুলি ইনস্টলমেন্টে বকেয়া মেটানো হবে, তা বিশদে আইএফএ-র কাছে জানতে চায় মোহনবাগান।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ২০২৩ বিশ্বকাপের পরই ওয়ানডে ক্রিকেট ছাড়বেন হার্দিক পাণ্ডিয়া, অনুমান প্রাক্তন কোচের]

আইএফএ সচিব অনির্বাণ দত্ত (Anirban Dutta) বলেন, “মোহনবাগানের চিঠি পেয়েছি। বকেয়া অর্থ কতদিনে পরিশোধ করব এবং কিস্তির আর্থিক পরিমাণ কী হবে, সেসব বিশদে ওঁরা জানতে চেয়েছেন। এই ব্যাপারে এখনই কিছু বলা সম্ভব নয়। স্পনসরশিপ নিয়েও কথা এগোচ্ছে। তার নিশ্চয়তার ওপর নির্ভর করছে কত টাকা মোহনবাগানকে দিতে পারব। স্পনসরশিপের বিষয়টি নিশ্চিত হয়ে গেলে বেশি টাকাই মোহনবাগানকে শোধ করতে পারব।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: এবার বিদেশের টি-২০ লিগে খেলার অনুমতি পেতে চলেছেন ভারতীয় তারকারা! কী বলছে BCCI?]

তিনি বলেছেন, “মোহনবাগান এর আগে জানিয়েছিল, বকেয়া অর্থে পরিশোধের পরিমাণ ইস্টবেঙ্গলের (East Bengal) প্রাপ্যের সমান করতে হবে। এখন মোহনবাগান তাদের পুরো বকেয়া অর্থই দাবি করেছে। ফলে কী পরিমাণ অর্থ কিস্তিতে মেটানো হবে, সেটা হিসেব না করে বলা সম্ভব নয়।” সামনের সপ্তাহে এই ব্যাপারে আলোচনা সারতে বৈঠকে বসবেন ইঙ্গিত আইএফএ-র সচিবের কথায়।

Advertisement
Next