একদিনে ১৩ ফুটবলারের নাম ঘোষণা ইস্টবেঙ্গলের, কলকাতায় এলেন কোচ কনস্ট্যান্টাইনও

12:14 PM Aug 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমামির (Emami) সঙ্গে চুক্তি স্বাক্ষর হতেই সমর্থকদের একঝাঁক খুশির খবর দিল ইস্টবেঙ্গল। একদিনে দলের ১৩ জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করে দিল লাল-হলুদ শিবির। চুক্তি সইয়ের আগে থেকেই এই ফুটবলারদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল। তাঁদের সঙ্গে প্রাথমিক চুক্তিও সেরে রেখেছিলেন ক্লাব ও ইমামি কর্তারা। সই হতেই এই ১৩ জনের নাম ঘোষণা করে দেওয়া হল।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এদিকে বৃহস্পতিবারই কলকাতায় পা রাখলেন লাল-হলুদের কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন (Stephen Constantine )। এদিন বিকালে দলের অনুশীলনেও যেতে পারেন তিনি। বৃহস্পতিবার বিকেলে থেকেই নিজেদের মাঠে ডুরান্ড কাপের প্রস্তুতির জন‌্য অনুশীলন শুরু করে দিচ্ছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। কোচিংয়ের দায়িত্বে অবশ‌্যই বিনো জর্জ। তবে এদিন স্টিফেন বিকালে অনুশীলনে যেতে পারেন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: ষষ্ঠদিনে ফের ভারোত্তোলনে পদক ভারতের, হকির সেমিফাইনালে মেয়েরা]

স্টিফেনকে কোচ করার পিছনে সবচেয়ে বড় কারণ হল, দীর্ঘদিন ভারতীয় ফুটবলে কোচিং করানোর জন‌্য ভারতীয় ফুটবল এবং ভারতীয় ফুটবলারদের হাতের তালুর মতো চেনেন তিনি। খুবই চেষ্টা হয়েছিল, মঙ্গলবার ইমামি ইস্টবেঙ্গলের চুক্তির অনুষ্ঠানে স্টিফেনকে হাজির করানোর জন‌্য। কিন্তু শেষ মুহূর্তে ভিসা না পাওয়ায় মঙ্গলবার আসতে পারেননি তিনি। তার বদলে ভিসা নিয়ে বৃহস্পতিবার শহরে এসেছেন তিনি।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মুখোমুখি রোহিতরা, ঘোষিত সূচি]

স্টিফেনের শহের আসার ঠিক একদিন আগেই চুক্তিবদ্ধ ১৩জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করেছে লাল-হলুদ শিবির। যেখানে চেন্নাইন এফসির প্রাক্তন গোলকিপার পবন কুমারের পাশাপাশি রয়েছেন একাধিক ভারতীয় ফুটবলার, যাঁরা আইএসএলে খেলেছেন। এই মুহূর্তে জাতীয় দলের তারকা ফুটবলাররা আইএসএলের (ISL) কোনও না কোনও দলের হয়ে খেলছেন। ফলে ইমামি ইস্টবেঙ্গল কর্তারা চেষ্টা করেছেন, ফ্রি থাকা ফুটবলারদের মধ্যে ভাল ভারতীয় ফুটবলারদের সই করাতে। বেশ কিছু ফুটবলারকে ট্রান্সফার ফি দিয়েও অন্য ক্লাব থেকে আনা হয়েছে। আর এই সূত্রেই পবন কুমারের সঙ্গে সই করানো হয়েছে, মহম্মদ রকিপ, অঙ্কিত মুখোপাধ‌্যায়, স্বার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, শৌভিক চক্রবর্তী, অমরজিত সিং, মোবাসির রহমান, আংসুয়ানা লুয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং, ভিপি সুহেরদের।

Advertisement
Next