জোড়া গোল কাউকোর, প্রদর্শনী মিনি ডার্বিতে মহামেডানকে হারাল মোহনবাগান

08:56 PM Aug 06, 2022 |
Advertisement

মোহনবাগান: ২ (জনি কাউকো ২)
মহামেডান: ১ (অভিষেক হালদার)

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের প্রথম মিনি ডার্বিতে মহামেডানকে (Mohammedan Sporting) ২-১ গোলের ব্যবধানে হারিয়ে দিল মোহনবাগান। হলই বা প্রদর্শনী ম্যাচ। কিন্তু প্রতিপক্ষের নাম যখন মহামেডান স্পোর্টিং, তখন আর সেই ম্যাচ ‘নিরামিষ’ থাকে না। একই কথা প্রযোজ্য মহামেডানের ক্ষেত্রেও। সেই উত্তেজনার ম্যাচে সবুজ মেরুনের হয়ে জোড়া গোল করলেন জনি কাউকো। আর মহামেডানের হয়ে একমাত্র গোলটি করেন অভিষেক হালদার।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

মহামেডান আই লিগে ফিরলেও মোহনবাগান চলে গিয়েছে আইএসএলে (ISL)। পাশাপাশি গত দু’বছর কলকাতা লিগেও দেখা হয়নি দু’দলের। ফলে দীর্ঘদিন পর মিনি ডার্বি দেখা গেল। আই এই ডার্বিতেও সেই চেনা ছন্দেই দেখা গেল দু’দলের ফুটবলারদের। শনিবার কার্যত পূর্ণ শক্তির দল নিয়েই লাফিয়েছিল মোহনবাগান (Mohun Bagan)। এদিন খেলতে দেখা যায় জনি কাউকো, ফ্লোরেন্টিন পোগবাদেরও।

[আরও পড়ুন: আম্পায়ারের ‘পক্ষপাতিত্বে’ হকিতে সোনা হাতছাড়া ভারতীয় মহিলাদের, রাগে ফুঁসছে নেটদুনিয়া]

তবে যেহেতু এটি প্রদর্শনী ম্যাচ, তাই দুই দলই তরুণদের প্রথম একাদশে সুযোগ দিয়েছিল। দুই দলের কোচ দলের ফুটবলারদের শক্তি দুর্বলতা দেখেও নেন।এটিকে মোহনবাগান যেমন স্কোয়াডের ২০ ফুটবলারকে নামিয়ে দিল মাঠে। তেমনই সাদা কালো কোচ আন্দ্রে চেরনিশভ খেলিয়ে দিলেন স্কোয়াডের ১৮ জনকে।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: কুস্তিতে সোনা জয় বজরং-সাক্ষী-দীপকের, রুপো অংশু মালিকের]

তবে নিজেদের পূর্ণশক্তি নিয়ে নামলেও এদিন মহামেডানকে হারাতে ভালমতো বেগ পেতে হয় সবুজ-মেরুন শিবিরকে। এদিন ম্যাচ শুরু থেকেই এটিকে মোহনবাগানকে ভালমতো বেগ দেয় মহামেডান শিবির। প্রথমে ম্যাচের ৪১ মিনিটে গোল করে এগিয়েও যায় সাদা-কালো ব্রিগেড। কিন্তু পরে অভিজ্ঞ কাউকো (Joni Kauko) জোড়া গোল করে সবুজ-মেরুন শিবিরকে জিতিয়ে দেন। কলকাতা লিগের (Calcutta Football League) প্রিমিয়ার ডিভিশনের আগে এই ম্যাচ দুই শিবিরের জন্যই ভাল প্রস্তুতি হয়ে রইল।

Advertisement
Next