shono
Advertisement

বারবার সাতবার, ফের ফেডারেশনের বর্ষসেরা ফুটবলার সুনীল ছেত্রী

একনজরে দেখে নিন বর্ষসেরাদের তালিকা।
Posted: 09:36 PM Aug 09, 2022Updated: 09:36 PM Aug 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফল্যের মুকুটে জুড়ল আরও একটি পালক। ফের সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বর্ষসেরা ফুটবলার হলেন সুনীল ছেত্রী। ২০২১-২২ মরশুমে দেশ ও ক্লাবের জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যেই এই সম্মান পেলেন তিনি। এই নিয়ে সাতবার বছরের সেরা ফুটবলারের পুরস্কার উঠল তাঁর হাতে। এদিকে মহিলাদের মধ্যে বর্ষসেরার শিরোপা পেলেন মণীষা কল্যাণ (Manisha Kalyan)।

Advertisement

২০১৮-১৯ মরশুমের পর এবারই প্রথম বর্ষসেরা হলেন সুনীল (Sunil Chhetri)। পুরুষদের সিনিয়র জাতীয় দলের কোচ ইগর স্টিমাচই নিজের দলের সেরা তারকাকে বেছে নেন। ইগর স্টিমাচ বলে দেন, “সুনীল আমাদের দলের সর্বোচ্চ গোলদাতা। পাঁচটা গোল করেছে। সাফ কাপেও সেরা নির্বাচিত হয়েছিল। আবার এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে তিন ম্যাচে চার গোল করেছিল সুনীল। ওর নেতৃত্ব, একাগ্রতা এবং পরিশ্রম আমাদের ভাল-মন্দ সবসময়ই কাজে লেগেছে।”

[আরও পড়ুন: জিমে গিয়ে আচমকা বুকে ব্যথা, মৃত্যুর কোলে ঢলে পড়লেন বাঁশদ্রোণীর তরুণী]

মহিলা দলের কোচ থমাম ডেনারবি বর্ষসেরা হিসেবে ভোট দেন মণীষাকে। গত মরশুমে এই মণীষাই মহিলাদের ফুটবলের সেরা উঠতি তারকার সম্মান পেয়েছিলেন। আর এবারই তাঁর হাতে উঠল সেরা ফুটবলারের পুরস্কার। এক বছরে তাঁর কেরিয়ারের উন্নতি গ্রাফটা বেশ স্পষ্ট।

সুনীল ও মণীষা ছাড়াও ফেডারেশন ঘোষণা করল বর্ষসেরা উঠতি ফুটবলারদের নামও। এবার সেরার খেতাব পেতে চলেছেন মুম্বই সিটি এফসির তরুণ ফুটবলার বিক্রম প্রতাপ সিং। গতবার আইএসএল ও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলেছেন তিনি। মহিলাদের ফুটবলে সেরা উঠতি তারকার সম্মান পাচ্ছেন মার্টিনা থকচম।

একনজরে ২০২১-২২ বর্ষসেরার তালিকা:
পুরুষদের বর্ষসেরা- সুনীল ছেত্রী
মহিলাদের বর্ষসেরা- মণীশা কল্যাণ
মহিলাদের সেরা উঠতি ফুটবলার- মার্টিনা থকচম
পুরুষদের সেরা উঠতি ফুটবলার- বিক্রম প্রতাপ সিং
বর্ষসেরা রেফারি- ক্রিস্টাল জন
বর্ষসেরা সহকারী রেফারি- উজ্জ্বল হালদার

[আরও পড়ুন: কখনও লালু, কখনও বিজেপি! রাজনৈতিক জীবনের শুরু থেকেই বারবার ‘নীতি’ বদলেছেন নীতীশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement